ঘাটাইলে মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

টাঙ্গাইলের ঘাটাইল পৌর শহরে একটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত ৬ জানুয়ারি রাতের যেকোন সময়ে ঘাটাইল প্রাথমিক শিক্ষক সমিতি মার্কেটের ‘শোভন টেলিকম এন্ড ইলেকট্রনিক্স’এ এই চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন দোকানটির মালিক আসাদুর রহমান শোভন।

এই চুরির ঘটনায় দোকান মালিক আসাদুর রহমান শোভন ঘাটাইল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ এবং আসাদুর রহমান শোভনের বক্তব্য থেকে জানা যায়, আসাদুর রহমান শোভন গত ৬ জানুয়ারি রাত নয়টার সময় দোকানটির শাটার তালাবদ্ধ করে বাড়ীতে চলে যান। পরের দিন সকালে দোকানে এসে তিনি দেখেন দোকানের শাটার ভাঙ্গা। পরবর্তীতে তিনি উপস্থিত লোকজনের সন্মুখে দোকানটিতে প্রবেশ করে দেখেন যে, দোকানে সংরক্ষিত ভিভো, অপ্পো, সিম্ফনি সহ প্রায় ১৫টি মডেলের ৩৫টি মোবাইল নিয়ে গেছে চোরের দল। এছাড়াও দোকানে সংরক্ষিত এমবি কার্ড, ম্যামরি কার্ড সহ নগদ টাকাও খোয়া গেছে।

এতে তার প্রায় ৫ লাখ টাকার মালামাল চোরের দল নিয়ে গেছে বলে আসাদুর রহমান শোভন ঘাটাইল ডট কমকে জানিয়েছেন।

তিনি ঘাটাইল ডট কমকে আরও জানান, মার্কেটের পিছনের দিকে সিঁড়ি কোঠার উপরের অংশে টিনের চালা আমরা কাটা দেখতে পাই। ধারণা করা হচ্ছে এটি দিয়েই চোরের দল মার্কেটে ঢুকে দোকানটিতে প্রবেশ করে। এছাড়া চোরের দলের ব্যবহৃত শাবল, রেঞ্জ, প্লাস, স্ক্রু ড্রাইভার ইত্যাদি ঘটনাস্থলে রেখেই তারা নিরাপদে মার্কেট থেকে প্রস্থান করেছে।

ঘাটাইল মোবাইল ব্যবসায়ী সমিতির সভাপতি মেসবাহুল ইসলাম শোভন ঘাটাইল ডট কমকে বলেন, আমাদের ঘাটাইলে মোবাইলের দোকানে চুরির ঘটনা এই প্রথমবারের মতো নয়। এর আগেও ঘটেছে। কিন্তু আমরা এর কোন প্রতিকার পাইনি। এতেকরে আমাদের মোবাইল ব্যবসায়ীরা নিঃস্ব এবং আতঙ্কিত হয়ে যাচ্ছেন। প্রশাসনের এই সব চুরির ঘটনা বিষয়ে দ্রুত ব্যবস্থা নিয়ে ব্যবসায়ীদের নিরাপত্তা জোরদারের দাবি জানান তিনি।

ঘাটাইল প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হাসান সোহাগ বলেন, আমাদের মার্কেটে নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট, কিন্তু চোরের দল সকল নিরাপত্তা বলয় ভেঙ্গে চুরি সংগঠিত করছে। বিষয়টি নিয়ে আমরা সমিতির ফোরামে আলোচনা করেছি এবং নিরাপত্তা আরও কিভাবে বৃদ্ধি ও জোরদার করা যায় সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিয়ে তা বাস্তবায়ন করবো।

ঘাটাইল থানার এসআই মোশারফ হোসেন জানান, চুরির ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email