ঘাটাইলে মাটি খুঁড়ে মিললো ৩৩ রাউন্ড গুলি!

টাঙ্গাইলের ঘাটাইলে মাটি খুঁড়ে ৩৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার (২১ আগস্ট) দুপুরে উপজেলার দিগলকান্দি ইউনিয়নের নাটশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের মাটি খোঁড়ার সময় এসব গুলি পাওয়া যায়। বুধবার সকাল ১১টায় এই ঘটনার খবর পেয়ে ঘাটাইল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিগুলো উদ্ধার করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজগর হোসেন বিষয়টি ঘাটাইল থানা পুলিশকে অবহিত করেন। পরে সেখান থেকে মাটি মাখা গুলিগুলো উদ্ধার করে ঘাটাইল থানায় আনা হয়।

ঘাটাইল থানার এস. আই আব্দুল মান্নান জানান, থ্রি নট থ্রি রাইফেলের ৩৩ রাউন্ড গুলি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে এসব গুলি স্বাধীনতা যুদ্ধ বা পরবর্তী সময়ের।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। শফিকুল ইসলাম বলেন, ‘ওই বিদ্যালয়ের পুরাতন আধাপাকা ঘরটি পরিত্যক্ত হওয়ায় টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হয়। ঘর অনেক আগেই ভেঙে নেওয়া হয়েছে। নতুন ভবন নির্মাণের টেন্ডার হওয়ায় ওই বিদ্যালয়ের কাজের জন্য মাটি খোঁড়ার সময় শ্রমিকরা একটি কাচের বোতলে গুলি দেখে পুলিশকে খবর দেয়। পরে ঘাটাইল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিগুলো উদ্ধার করে।’

তিনি আরও বলেন, ‘উদ্ধার গুলিগুলো ড্যামেজ হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, যুদ্ধের সময়ে গুলিগুলো মাটির নিচে পুঁতে রাখা হয়েছিল।’

(রাজু, ঘাটাইলডটকম)/-