ঘাটাইলে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে র‍্যালি ও আলোচনা সভা

মশক নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ- ২০১৯ পালন উপলক্ষে টাঙ্গাইলের ঘাটাইলে র‍্যালি, পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ৩০ জুলাই মঙ্গলবার সকালে এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা প্রশাসনের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, পৌর মেয়র শহিদুজ্জামান খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনা সুলতানা শিল্পী প্রমুখ।

এ সময় ঘাটাইলের ইউপি চেয়ারম্যান বৃন্দ, ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিকের প্রতিনিধিরা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রীবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, এডিস মশার কারণে মানুষজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে, ইতোমধ্যে যা দেশের অনেক জেলায় ছড়িয়ে পড়েছে। তাই আমাদের আরও সতর্ক হতে হবে। এডিস মশা যেখানে বিস্তার লাভ করে সেসব ডোবা নালা আমাদের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে বলে পরামর্শ দেন বক্তারা।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-