ঘাটাইলে পরিবেশ উন্নয়ন সংসদ গঠিত

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় বংশাই সাহিত্য সংসদের সভা কক্ষে ২৬ সেপ্টেম্বর শনিবার বিকাল ৫টায় স্থানীয় জনসাধারণের উপস্থিতির মুক্ত আলোচনান্তে পরিবেশ উন্নয়ন সংসদ কমিটি গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বরেণ্য লেখক ও সাহিত্যিক হায়দার রাহমান। সভা পরিচালনা করেন লেখক ও মানবাধিকার কর্মী মিজানুর রহমান আকন্দ।

পরিবেশ উন্নয়ন সংসদের নব কমিটিতে প্রধান ৪টি পদে চারজনকে উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গ মনোনয়ন দিয়েছেন। তারা হলেন সভাপতি হায়দার রাহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান আকন্দ, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা তালুকদার, অর্থ সম্পাদক নেপাল সূত্র ধর চয়ন।

কার্য্য নির্বাহী কমিটি ২১ সদস্য হবে বলে সভাপতি জানান।

সভায় সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. শহীদুল ইসলাম এডভোকেট বলেন, পরিবেশের উপরে আমি ইন্টারন্যাশনাল অনেকগুলো প্রোগ্রামে অংশ গ্রহণ করেছি এবংবাংলাদেশের প্রতিনিধিত্ব করেছি। আমি আপনাদের প্রতিনিধি হিসেবে পরিবেশ উন্নয়ণে সবসময় আইনি সহায়তা দিতে বদ্ধপরিকর। প্রশাসনও আমাদের ন্যায্য দাবীগুলো মেনে নিতে বাধ্য।

সে সময় যমুনা সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতি লিমিটেডের নির্বাহী পরিচালক মো. এনায়েত করিম বলেন, আমরা পরিবেশ উন্নয়নে যে কাজগুলো করবো তার একটি নীতিমালা প্রয়োজন। পরিবেশ উন্নয়নে রাজনৈতিক, সামাজিক সহযোগিতা সচেতনতা দরকার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল ইসলাম খসরু, জামুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, মোমরেজ গলগন্ডা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফ খান, মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা সাবেক মেম্বার আনছার আলী, সাংবাদিক গোলাম মোস্তফা, আওয়ামী লীগ নেতা বাবর আলী, নারায়ন চন্দ্র বসু এবংপ্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ অন্যান্য নেতৃবৃন্দ।

(গোলাম মোস্তফা, ঘাটাইল ডট কম)/-