ঘাটাইলে গরীবের ডাক্তারের প্রাণ গেল করোনায়

করোনাভাইরাস সংক্রমণে জীবনের সাথে যুদ্ধ করে অবশেষে মারা গেলেন টাঙ্গাইলের ঘাটাইলে গরীবের ডাক্তার খ্যাত মোঃ আব্দুল হাকিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এদিকে ঘাটাইলে করোনা সংক্রমণে মোট সাতজনের মৃত্যুর ঘটনা ঘটলো।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সোয়া দুইটার দিকে মৃত্যুবরণ করেন তিনি। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসা গ্রহন করছেন।

গরিবের ডাক্তার মোঃ আব্দুল হাকিম উপজেলার ১ নং দেউলাবাড়ি ইউনিয়নের পাকুটিয়া গ্রামের বাসিন্দা। তিনি পার্শ্ববর্তী উপজেলা গোপালপুরের সাজনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়াত উল্লাহ শেখ।

তার পারিবারিক সুত্রে জানা যায়, গত ৯ সেপ্টেম্বর ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি করোনার নমুনা পরীক্ষা করতে দিলে ১১ সেপ্টেম্বর প্রাপ্ত ফলাফলে জানা যায় তিনি করোনা পজিটিভ। পরে তিনি কালবিলম্ব না করে পরের দিন ১২ সেপ্টেম্বর ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। আজকে দুপুরে তিনি মৃত্যুর কোলে ঢলে পরেন।

পেশায় ডাক্তার আব্দুল হাকিম পার্শ্ববর্তী উপজেলা গোপালপুরের সাজনপুর গ্রামে জন্মগ্রহণ করলেও চাকুরীর সুবাদে তিনি উপ- সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসাবে পাকুটিয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রে দীর্ঘ প্রায় ৩২টি বছর সেবা প্রদান করেছেন। এতে দেউলাবাড়ি ইউনিয়ন তথা ঘাটাইলবাসির হৃদয়ে অতি অল্প সময়ের মধ্যে জায়গা করে নিয়ে গরীবের ডাক্তার হিসাবে খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছিলেন তিনি।

স্থানীয়রা জানান, তিনি করোনা পজিটিভ হওয়ার আগের দিন পর্যন্ত তার প্রিয় কর্মস্থল পাকুটিয়া বন্ধন ক্লিনিকে রোগীদের সেবা দিয়েছেন। তিনি অনেক গরীব মানুষকে বিনা ফিতে চিকিৎসা প্রদান করতেন।

মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মেয়ে ডাক্তার ও ছেলে ফরহাদ হুসাইন অষ্ট্রেলিয়া প্রবাসি। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন।

তার মৃত্যুতে সহকর্মি ডাক্তার, নার্স, পরিবার ও আত্মীয়-স্বজন ও এলাকাবাসির মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে ঘাটাইলে করোনায় মোট সাতজনের মৃত্যু হয়েছে। সম্প্রতি ঘাটাইলে বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমান এবং ঘাটাইল উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি বুলবুল ভূঁইয়া করোনা ভাইরাস সংক্রমনে মারা গেছেন।

(আতিকুর রহমান, ঘাটাইল ডট কম)/-