ঘাটাইলে করোনায় বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের মৃত্যু

টাঙ্গাইলের ঘাটাইলে করোনা ভাইরাসের কাছে পরাজিত হয়ে মৃত্যুবরণ করেছেন বীর মুক্তিযোদ্ধা মোঃ মজিবুর রহমান (ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গতকাল রোববার (৬ সেপ্টেম্বর) রাত ১১ টা ৫০ মিনিটের সময় চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মরহুমের জামাতা ও ঘাটাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান মিয়া ঘাটাইল ডট কমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি ঘাটাইল ডট কমকে বলেন, তার আগের থেকেই হার্ডে সমস্যা সহ শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। গত ৮/১০ দিন আগে তিনি করোনা পজিটিভ হওয়ার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত রাতে তিনি মৃত্যুবরণ করেন।

বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান ঘাটাইল উপজেলার ২ নং ঘাটাইল ইউনিয়নের কুলিয়া এলাকার অধিবাসী এবং স্থায়ীভাবে ঘাটাইল পৌরসভার উত্তরপাড়া এলাকায় বসবাস করতেন। তিনি বন বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল জানান, গতকাল ঘাটাইলে কোভিড ১৯ পজিটিভ রোগী বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান মারা গিয়েছে। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি। এ নিয়ে করোনা সংক্রমণে ঘাটাইলে পাঁচজন মারা গেলেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) বাদ যোহর ঘাটাইলের বটতলা, জামালপুর হাফিজিয়া মাদ্রাসা মাঠে সাবেক বীট কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা মুজিবর রহমানের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা নিবেদন শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে, এক ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন।

একাত্তুরের মহান স্বাধীনতা যুদ্ধে দেশকে হানাদারদের থেকে স্বাধীন করতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন তিনি। জাতি করোনা ভাইরাসে আজ একজন সূর্যসন্তানকে হারালো।

জানাজা নামাজে ২ নং ঘাটাইল ইউনিয়নের চেয়ারম্যান হায়দর আলী, মুক্তিযোদ্ধা হুমায়ুন সহ স্থানীয় রাজনিতিক, এলাকাবাসী সহ বহু মানুষ অংশগ্রহণ করেন।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইল ডট কম)/-