ঘাটাইলে আরও ১১ জন করোনা আক্রান্ত, আতঙ্কে মানুষজন

টাঙ্গাইলের ঘাটাইলে অনিয়ন্ত্রিত বেড়ে চলছে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা। বাংলাদেশে করোনা শনাক্ত হওয়ার পর এই প্রথম গত মাস জুলাই ও চলতি আগস্ট মাসে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক ভয়াবহভাবে বৃদ্ধি পেয়েছে, যা ঘাটাইলবাসীকে আতঙ্কগ্রস্থ করে তুলেছে। আজ বুধবার (১৯ আগস্ট) প্রাপ্ত ফলাফলে ঘাটাইলে এক আওয়ামী লীগ নেতা সহ আরও ১১ জন করোনা পজিটিভ হয়েছেন। এ নিয়ে ঘাটাইলে মোট ১৩৮ জন করোনা আক্রান্ত হলেন।

আজ বুধবার (১৯ আগস্ট) বিকেলে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল ঘাটাইল ডট কমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে ঘাটাইলে করোনা সংক্রমণের এই লাগামহীন অবস্থার জন্য আশঙ্কা প্রকাশ করছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা ভয়াবহ এই অবস্থা তৈরির জন্য ঘাটাইলের রাজনীতিবিদ ও প্রশাসনের নির্লিপ্ততাকে দায়ী করছেন। অচিরেই ঘাটাইলের মানুষকে সচেতন ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বাধ্যগত কার্যকরী ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে গত জুলাই মাসে ঘাটাইলে করোনা আক্রান্ত হয়েছেন ৪০ জন। চলতি মাস আগস্টের প্রথম ১৯ দিনেই গত মাসের রেকর্ড ভেঙ্গে এখন পর্যন্ত ৭২ জন করোনাভাইরাস পজিটিভ হলেন।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল ঘাটাইল ডট কমকে জানান, ঘাটাইলে নতুন করে আরও ১১ জন করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন। নতুন আক্রান্তর ছয়জনই পৌর এলাকার বাসিন্দা।

তিনি জানান, ঘাটাইলে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন উপজেলা আওয়ামী লীগের একজন নেতা যিনি পৌরসভার বাসস্ট্যান্ড এলাকার অধিবাসী, পৌরর কাজী রোড এলাকার অধিবাসী একজন নারী, চান্দশি এলাকার একজন বয়োজ্যেষ্ঠ পুরুষ, রতনপুর এলাকার একজন নারী যিনি সাবেক কাউন্সিলর, পৌরসভার ৫০ বছর বয়স্ক দুইজন পুরুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

এছাড়া ঘাটাইল পৌরসভার বাইরের এলাকার জামুরিয়া ইউনিয়নের ছুনুটিয়া এলাকার ২৭ বছর বয়স্ক একজন, কান্দুলিয়া এলাকার ৬৫ বছর বয়স্ক একজন, দিঘলকান্দি ইউনিয়নের বীরচারি গ্রামের এক নারী, ঘাটাইল ইউনিয়নের শাহপুর গ্রামের একজন নারী, দিগর ইউনিয়নের ফুলবাড়ী মানাজি গ্রামের ৬০ বছর বয়স্ক একজন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে ঘাটাইলে আজকে প্রাপ্ত ফলাফলে নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত হলেন।

ডা. মো মমিনুল হাসান হিমেল আরও জানান, গত সোমবার ( ১৭ আগস্ট) ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সে তারা তাদের নমুনা দিলে আজকে বুধবার প্রাপ্ত ফলাফলে ১১ জন করোনা পজিটিভ হয়েছেন।

এ নিয়ে ঘাটাইলে ১৩৮ মানুষের দেহে করোনা ভাইরাস শনাক্ত হল। এর মধ্যে গত জুলাই মাসে ৪০ জন করোনা পজিটিভ হয়েছেন এবং চলতি আগস্ট মাসের ১৯ দিনেই উপজেলায় ৭২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে।

এদিকে ঘাটাইলে ইতোপূর্বে করোনা সংক্রমণে তিনজন মারা গেছেন এবং নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেননি।

এদিকে গণমাধ্যম কর্মীদের থেকে প্রাপ্ত সুত্রে ঘাটাইল ডট কম নিশ্চিত হয়েছে যে, ঘাটাইলে করোনা আক্রান্তর সংখ্যা এর থেকেও অনেক বেশী হওয়ার সম্ভাবনা রয়েছে। অনেকেই উপসর্গ থাকলেও শনাক্তকরণ পরীক্ষা এড়িয়ে গিয়ে নিজ গৃহে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন এবং সুস্থ হচ্ছেন। অনেকের অবস্থা খারাপ হলে গোপনে ঘাটাইলের বাইরে ঢাকায় গিয়ে চিকিৎসা নিচ্ছেন। এদিকে করোনা পজিটিভ হয়ে ঘাটাইলে ওষুধের দোকানে ওষুধ কিনতে গিয়েছেন, এমন ঘটনাও ঘটেছে। সবকিছু মিলিয়ে ঘাটাইলে করোনা ভাইরাসে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সাথে সাথে একটা চাপা আতঙ্ক বিরাজ করছে সর্বত্র। পাশাপাশি প্রশাসনের নির্লিপ্ত ব্যবস্থাপনা মানুষকে হতাশাগ্রস্থ করছে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-