ঘাটাইলে আরও তিনজন করোনা পজিটিভ, আক্রান্ত বেড়ে ৪৪

টাঙ্গাইলের ঘাটাইলে নতুন করে আরও তিনজন করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন। এ নিয়ে ঘাটাইলে মোট ৪৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। বিষয়টি ঘাটাইল ডট কমকে আজ শুক্রবার (১৭ জুলাই) সকালে নিশ্চিত করেছেন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল।

তিনি ঘাটাইল ডট কমকে বলেন, ঘাটাইলে নতুন করে তিনজন করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন।

তাদের মধ্যে ঘাটাইল পৌরসভার ঝরকা এলাকার অধিবাসী ৬২ বছর বয়স্ক এক নারী রয়েছেন। এছাড়া পৌরর খরাবর এলাকার একজন রয়েছেন। এছারাও ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল টেকনোলজিস্ট করোনা পজিটিভ হয়েছেন। এ নিয়ে ঘাটাইলে ৪৪ জন করোনা পজিটিভ হলেন বলে তিনি জানান।

তিনি আরও জানান, নতুন করে করোনা পজিটিভ হওয়া সবাই গত সোমবার ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নমুনা দিয়েছিলেন। আজ শুক্রবার (১৭ জুলাই) প্রাপ্ত ফলাফলে জানা যায় তারা করোনা ভাইরাস পজিটিভ।

জানা যায়, নতুন করে ঘাটাইলে করোনা পজিটিভ হয়েছেন পৌরসভার ঝরকা এলাকার নারী সুফিয়া আক্তার (৬২)। ঘাটাইল পৌরর খরাবর এলাকার বাসিন্দা মোঃ আসাদুজ্জামান খান করোনা আক্রান্ত হয়েছেন। তিনি ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য সহকারী। ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) আব্দুল করিম করোনা আক্রান্ত হয়েছেন।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল ঘাটাইল ডট কমকে জানান, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ঘাটাইলে করোনা ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়েছে। আমাদের এখন আরও বেশী সতর্ক থাকা প্রয়োজন।

তিনি বলেন, খরাবর কি ঘাটাইলে করোনার হটস্পট? এ কথার উত্তর নিশ্চিতভাবে দেওয়া মুশকিল। তবে একথা নিশ্চিতভাবেই বলা যায় খরাবরে কোভিড-১৯ পজিটিভ এবং করোনা সাসপেক্টেড রোগীর সংখ্যা তুলনামূলক বেশী। খরাবর মসজিদ সংলগ্ন চৌরাস্তার দোকানগুলো করোনা ছড়ানোর এক বড় হট স্পট! লক ডাউনের সময়ও এজায়গায় মানুষের আড্ডার কমতি ছিল না!

তিনি আরও বলেন, আমার মনে হয় সামাজিক সচেতনতা খরাবরে কোভিড-১৯ পজেটিভ এবং সাসপেক্টেড কোভিড-১৯ রোগী কমাতে সাহায্য করবে।

তিনি সতর্কতার সাথে আরও বলেন, ঘাটাইলবাসী বিশেষকরে খরাবরবাসীকে অনুরোধ নিজের জীবন এবং নিজের আপনজনকে বাঁচাতে হলেও খরাবর মসজিদ সংলগ্ন চৌরাস্তার মোড়ে অযথা গল্প-গুজব এবং আড্ডাবাজি থেকে বিরত থাকুন। কমপক্ষে আগামী ১৫ দিনের জন্য সতর্ক হোন। ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-