ঘাটাইলের সেই মহিষ ২৬ ঘণ্টা পর উদ্ধার

টাঙ্গাইলের ঘাটাইলে ঈদের দিনে কোরবা‌নি করার সময় লাফিয়ে উঠে পালিয়ে যাওয়া সেই মহিষটিকে ২৬ ঘণ্টা পর উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ২টার দি‌কে টাঙ্গাইলের ভূঞাপুরের নিকলা বিলে প্রায় ৭০ মিটার দূর থে‌কে চেতনানাশক ওষুধ নি‌ক্ষেপ করে ম‌হিষ‌টিকে উদ্ধার করতে সক্ষম হয় তারা।

জানা যায়, ম‌হিষ‌টি উদ্ধা‌রে ভূঞাপুর উপ‌জেলা প্রশাস‌ন ঢাকার এক পশু কর্মকর্ত‌ার সহযোগিতা চায়। প‌রে আজ মঙ্গলবার সকালে ঢাকার জাতীয় চি‌ড়িয়াখানার পশু কর্মকর্তা নাজমুল হক মহিষটি উদ্ধারে টাঙ্গাইলের ভূঞাপুর আসেন।

ভূঞাপুর উপ‌জেলা নির্বাহী কর্মকর্ত‌া ঝোটন চন্দ জানান, সোমবার (১২ আগস্ট) দুপু‌রের পর থে‌কে ওই ম‌হিষ‌টি উদ্ধার করার চেষ্টা করা হলেও সে‌টি সম্ভব হয়‌নি। প‌রে ঢাকার চি‌ড়িয়াখানা থেকে আগত এক কর্মকর্তা, পু‌লিশ ও জনগ‌ণের সহায়তায় ম‌হিষ‌টি উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, টাঙ্গাইলের ঘাটাইলে কোরবা‌নির উদ্দেশে জবাই করার সময় লাফিয়ে উঠে পালিয়ে যায় ওই মহিষটি। এ সময় মহিষের আঘাতে ১১ জন আহত হয়। গ্রামবাসী ও পুলিশ চেষ্টা চালিয়েও তাকে উদ্ধার করতে পারেনি। ঘাটাইল উপ‌জেলার যু‌গিহা‌টি গ্রা‌মের আরিফুল সরকা‌রের বা‌ড়ি‌তে এ ঘটনা ঘ‌টে।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-