ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য ডা. মতিউর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঘাটাইল থানা মসজিদ প্রাঙ্গণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ১২ সেপ্টেম্বর (শনিবার) ঘাটাইলে ডাঃ মতিউর রহমান স্মৃতি সংসদের উদ্যোগে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কিডনি জটিলতায় আক্রান্ত হয়ে ২০১২ সালের ১২ই সেপ্টেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ঘাটাইল আসন থেকে নির্বাচন করে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হওয়া আওয়ামী লীগের এই নেতা। ডা. মতিউর রহমানের দুটি কিডনিই নষ্ট হয়ে গিয়েছিল। হৃদরোগ বিশেষজ্ঞ মতিউর রহমানের মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬ বছর।

১৬ সেপ্টেম্বর ঘাটাইল উপজেলার নিজ গ্রামের খিলগাতি পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ডাঃ মতিউর রহমান ময়মনসিংহ ও সিলেট মেডিক্যাল কলেজে পড়ালেখা করেছেন। উচ্চতর শিক্ষার জন্য তিনি লন্ডনের একটি নামকরা প্রতিষ্ঠান থেকে চিকিৎসা সাস্ত্রে পিএইচডি ডিগ্রী লাভ করেন।

তিনি ছিলেন বিশ্ব বিখ্যাত একজন কার্ডিওলজিস্ট। তিনি সৌদি আরবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। সৌদি আরব আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন তিনি।

বাংলাদেশে শিকদার মেডিকেলেও তিনি দীর্ঘদিন চিকিৎসা সেবা প্রদান করেছেন। ল্যাবএইড কার্ডিয়াক হসপিটালের তিনি মালিকানায় শেয়ার ছিলেন এবং উক্ত হাসপাতালে তিনি কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দেশ বরেণ্য ব্যাক্তিবর্গ সহ অসংখ্য রোগীর সেবা দিয়ে গিয়েছেন মরহুম ডা: মতিউর রহমান।

এছাড়া ঘাটাইল উপজেলার ঘাটাইল ইউনিয়ন, পাকুটিয়া, সন্ধানপুর, দিগড়, ব্রাহ্মণশাসন, হামিদপুর, সাগরদীঘি, লক্ষ্মীন্দর, দেওপাড়া, লোকেরপাড়া, পেচারআটা, রসুলপুর, আনেহলা এবং দেউলাবাড়ী এলাকায় ডাঃ মতিউর রহমান স্মৃতি সংসদের উদ্যোগে আজ যোহর নামাজের পর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সেখানে উপস্থিত থাকবেন মরহুমের স্বজনরা।

ঘাটাইলের সাবেক সংসদ সদস্য ডাঃ মতিউর রহমান মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-