ঘাটাইলের ইউএনও কামরুল ইসলামকে বদলির আদেশ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ কামরুল ইসলামকে বদলির আদেশ দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তার (সিনিয়র সহকারি সচিব) দায়িত্বে তাকে বদলির এ আদেশ দেয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপ সচিব আলিয়া মেহের কর্তৃক ২৩ জানুয়ারি স্বাক্ষরিত সংবাদ মাধ্যম ঘাটাইলডটকম প্রাপ্ত এক প্রজ্ঞাপনে (নং- ০৫.০০. ০০০০.১৩৮. ১৯.০০১. ২০.৬৯) এই তথ্য পাওয়া গেছে।

রোববার (২৬ জানুয়ারি) সদ্য বদলির আদেশ পাওয়া ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বদলির চিঠি পেয়েছি, এটি প্রশাসনের নিয়মিত রদবদলের অংশ।

২০১৯ সালের ১২ ফেব্রুয়ারী তারিখে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন কামরুল ইসলাম। তিনি দায়িত্ব নেওয়ার পর পর নানা অনিয়ম ও দুর্নীতি দূর করে একটি আধুনিক ঘাটাইল গড়ে তোলার চেষ্টা করেন। তার সততা ও কর্মদক্ষতায় বদলে যেতে থাকে উপজেলার প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে আসে গতিশীলতা ও স্বচ্ছতা। কমে জনভোগান্তি আর বৃদ্ধি পায় জনসেবার মান। এছাড়া ঘাটাইলে সড়কের পাশে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করে জনগণের ভালবাসা আদায়ে সক্ষম হন। তবে তার যোগদানের মাত্র এক বছর পূর্তি হওয়ার আগেই এই বদলির আদেশ জনমন, রাজনৈতিক মহল এবং প্রশাসনে নানা প্রশ্ন ও ক্ষোভের সঞ্চার করেছে।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-