গোপালপুর বিএনপির ২১ নেতাকর্মী কারাগারে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় টাঙ্গাইলের গোপালপুর উপজেলার বিএনপি, যুবদল, শ্রমিক দল ও ছাত্রদলের ২১ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল জেলা জজ আদালতের বিচারক এ আদেশ দেন।

কারাগারে প্রেরিত নেতাকর্মীদের মধ্যে রয়েছেন গোপালপুর উপজেলা বিএনপি ও হেমনগর ইউনিয়নের সভাপতি গোলাম রউজ তালুকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ধোপাকান্দি ইউনিয়নের সাধারণ সম্পাদক আ. মজিদ, আলমনগর ইউনিয়নের সাধারণ সম্পাদক তুলা মিয়া, টাঙ্গাইল জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক ও গোপালপুর উপজেলা শ্রমিক দলের সভাপতি আমিনুল ইসলাম প্রমুখ।

বিএনপি নেতাকর্মীদের আইনজীবী ওমরাও খান দিপু জানান, ইতোপূর্বে তারা হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করে নির্ধারিত সময়ের পূর্বেই জেলা জজ আদালতে সোমবার জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা বিএনপি’র সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফা এক প্রতিক্রিয়ার আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে বলেন, ‘গণতন্ত্র আজ নির্বাসনে। নেই কোনো প্রকার জবাবদিহিতা, সংসদ নির্বাচনের পূর্বে করা গোপালপুর-ভুয়াপুর উপজেলায় বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় সকল নেতাকর্মীদের নামে দায়ের করা একাধিক মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেও নিম্ন আদালতে প্রায়ই হতাশ হতে হয়।’

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

155total visits,1visits today