গোপালপুর থানা প্রশাসনের গুজব-মাদক-জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বিরোধী সভা

টাঙ্গাইলের গোপালপুর কামিল মাদ্রাসায় থানা প্রশাসন কর্তৃক আয়োজিত গুজব, মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ বিরোধী জনসচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৭ জুলাই) সকাল এগারো ঘটিকায় গোপালপুর দারুল উলূম কামিল মাদ্রাসার হলরুমে অধ্যক্ষ ড. ফায়জুল আমীন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন, গোপালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান।

মাদ্রাসার সকল শিক্ষার্থীদের উদ্যেশ্য করে ওসি বলেন, পদ্মা সেতুর জন্য মানুষের মাথা লাগবে মর্মে যে খবর চারিদিকে ছড়িয়েছে, তা সম্পূর্ণরূপে একটি গুজব৷ তোমরা এধরণের কোন গুজবে কান দিবে না এবং গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করবে না। গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করা রাষ্ট্রবিরোধী কাজ এবং গণপিটুনি একটি গুরুতর ফৌজদারী অপরাধ৷ তাই আমরা সবাই গুজব ছড়ানো এবং গুজবে কান দেয়া থেকে বিরত থাকবো৷

গোপালপুর উপজেলায় ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধ এবং মাদক ও জঙ্গিবাদ মুক্ত করতে ওসি সকলের সহযোগিতা চেয়ে বলেন, নিজ নিজ অবস্থান থেকে আমরা সকলেই সচেতন থাকবো। অপরাধমূলক বা সন্দেহজনক কোন বিষয় নজরে এলে গোপালপুর থানা পুলিশকে খবর দেয়ার জন্য তিনি সকলকে অনুরোধ করেন। তথ্যদাতার নাম গোপান রাখাসহ অপরাধের সাথে জড়িতদের অবশ্যই আইনের আওতায় এনে পুলিশী তদন্তের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হবে।

এসময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদেরকে গোপালপুর থানা পুলিশের মোবাইল ফোন নম্বর সম্বলিত কার্ড প্রদান করেন।

আলোচনা সভায় অংশ নেন, মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান তুলা, উপাধক্ষ্য মাওলানা শরাফত উল্লাহ, সহকারী অধ্যাপক রবীন্দ্র মোহন দাস, প্রদর্শক মো. আমিনুল ইসলাম ও শিক্ষক এস এম নুরুল ইসলাম প্রমূখ।

(কে এম মিঠু, ঘাটাইলডটকম)/-