গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ পরিদর্শনে মন্ত্রিপরিষদ সচিব

শুক্রবার (১৬ আগস্ট) টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় বাংলাদেশের বৃহত্তম ইসলামিক স্থাপনা নির্মাণাধীন ২০১ গম্বুজ মসজিদ পরিদর্শন করেন, বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

উপজেলার দক্ষিণ পাথালিয়া গ্রামে শুক্রবার বিকালে সস্ত্রীক তিনি নির্মাণাধীন ২০১ গম্বুজ মসজিদ কমপ্লেক্স পরিদর্শকালে তাকে স্বাগত জানান, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস, মসজিদ প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাষ্টের সদস্য মো. হুমায়ুন কবির ও আব্দুল করিমসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

মন্ত্রিপরিষদ সচিব নির্মাণাধীন মসজিদের বিভিন্ন অংশ ঘুরে দেখে মুগ্ধ হয়ে, মসজিদ নির্মাতাদের প্রশংসা করেন। এসময় মসজিদের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের সাথে মোবাইলে শুভেচ্ছা বিনিময় এবং মসজিদে নামাজ আদায় করেন।

মোহাম্মদ শফিউল আলম বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮২ নিয়মিত ব্যাচের একজন সদস্য। তিনি ৩৫ বছর ধরে মাঠ প্রশাসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদসহ ময়মনসিংহ ও মাগুরার জেলা প্রশাসক, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (ইচঅঞঈ) গবসনবৎ উরৎবপঃরহম ঝঃধভভ (গউঝ), জাতীয় গৃহায়ণ এবং বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান, রাজশাহী বিভাগীয় কমিশনার, যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান (সচিব) এবং ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। সবশেষ তিনি ২০১৫ থেকে বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ সচিব পদে কর্মরত আছেন।

উল্লেখ্য, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশের বৃহত্তম ইসলামিক স্থাপনা, ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদের নির্মাণ কাজ দেখতে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ঢল নামছে।

(কে এম মিঠু, ঘাটাইলডটকম)/-