গোপালপুরে প্রাথমিক বিদ্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন এর নির্দেশনায় সারা দেশের ন্যায় টাঙ্গাইলের গোপালপুরে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। এ উপলক্ষ্যে  বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে পৌরশহরে সূতী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস।

উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম রুমি’র সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন, ওসি (তদন্ত) শফিকুল আলম, সহকারি শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ রোকনুজ্জামান, হুমায়ুন কবির, মোহাম্মদ শফিকুল ইসলাম ও প্রধান শিক্ষক আজিজুন-নাহার প্রমূখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিদ্যালয়-২ শাখার এক পরিপত্র থেকে জানা যায়, সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল-৪ অর্জনের জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে পরিস্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব শিক্ষা প্রতিষ্ঠনের ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই, জ্ঞানার্জনের পাশাপাশি শিক্ষা কার্যক্রমের আওতায় পরিস্কার-পরিচ্ছন্ন স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব প্রাথমিক বিদ্যালয় গড়ে তোলার লক্ষ্যে এ অভিযান শুরু করা হয়েছে।

(গোপালপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

97total visits,2visits today