গোপালপুরে পূর্বশত্রুতার জেরে ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিকান্ড; ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

টাঙ্গাইলের গোপালপুর বাজারের ভাই ভাই সাইকেল স্টোরে পূর্ব শত্রুতার জেরে আগুনে ৬০টি সাইকেলসহ বিভিন্ন মালামাল ভস্মিভুত হয়ে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) ভোর রাতে আগুন লাগানোর এই ঘটনা ঘটে।

দোকান মালিক মো. বাছেদ সরকার জানান, পৌরশহরের কোনাবাড়ী মৌজায় দুই বছর আগে এক শতাংশ জমি ক্রয় করে ভাই ভাই সাইকেল স্টোর নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলি। কিন্তু জমির পূর্ব মালিক মৃত মজিদ তালুকদারের ছেলে মো. সোহেল তালুকদার উক্ত জমির টাকা ফেরত নিয়ে তার নামে আমার ক্রয় করা জমিটি দলিল করে দিতে বারবার চাপ প্রয়োগসহ নানান ভয়ভীতি ও হুমকি দিতে থাকে।

তিনি জানান, জমিটি দলিল করে না দেয়ার জেরে বৃহস্পতিবার (১ আগস্ট) ভোররাতে আমার দোকান ঘরের দেয়ালে ৬টি ফুটা করা সহ দাহ্য পদার্থ ঢেলে দিয়ে আগুন লাগিয়ে দেয়। পরে স্থানীয় বাসিন্দা মারফত মোবাইল ফোনে আমার দোকানে আগুন লাগার খবর শুনে দৌড়ে ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভানোর চেষ্টা করি।

দোকান মালিক আরো জানান, অগ্নিকান্ডে ৬০টি সাইকেলসহ দোকানে থাকা বিভিন্ন মালামাল ভস্মিভূত হয়ে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ন্যায় বিচার পাওয়ার জন্য অগ্নিকান্ডের ঘটনায় সন্দেহজনক তিনজনকে আসামী করে থানায় মামলা করা হয়েছে।

গোপালপুর ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মো. নজরুল ইসলাম জানান, গত ১ আগস্ট ভোর ৫:১০ মিনিটে ৯৯৯ এর মাধম্যে গোপালপুর কোনাবাড়ী বাজারের একটি দোকানে আগুন লাগার খবর পেয়ে, গোপালপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণ করে।

কেরোসিন জাতীয় দাহ্যপদার্থের মাধ্যমে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাদিকুর রহমান জানান, পুলিশী তদন্তের মাধ্যমে মামলায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে। অপরাধী যেই হোক তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

(কে এম মিঠু, ঘাটাইলডটকম)/-