গুজব এড়াতে সতর্কতামূলক মাইকিং ঘাটাইল থানা পুলিশের

টাঙ্গাইলের ঘাটাইলে বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তি ‘গুজবে কান দিবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না’ শিরোনামে সতর্কতামূলক মাইকিং করেছে থানা পুলিশ।

‘পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে’ এই গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটেছে। এসব অনাকাঙ্ক্ষিত ঘটনায় অন্তত সাত জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। এসব ঘটনায় অস্থিরতা এড়াতে ও জনগণকে সতর্ক করে গুরুত্বপূর্ণ এলাকায় এই মাইকিং পরিচালনা করা হয়।

ঘাটাইল থানার অফিসার ইনচার্জের বরাত দিয়ে এতে বলা হয়, “প্রিয় এলাকাবাসী- সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা গুজব ছড়িয়ে গনপিটুনিতে মানুষ হত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চলছে। গনপিটুনি দিয়ে মানুষ হত্যা এবং গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা একটি ফৌজদারী অপরাধ। ছেলে ধরা একটি গুজব। এ ধরনের গুজবে কান না দেয়ার জন্য এবং কোথাও কোন ছেলে ধরা, মাথা কাটা সন্দেহে কাউকে আটক করা হলে, আইন নিজের হাতে তুলে না নিয়ে তাৎক্ষনিক ঘাটাইল থানা পুলিশকে জানানোর জন্যে অনুরোধ করা হল।”

এদিকে গণপিটুনির ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। নানা যায়গায় সংগঠিত এ জাতীয় ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে। সম্প্রতি কালিহাতীতে গণপিটুনির ঘটনায় ছয় জনকে আটক করা হয়েছে।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-