গণতন্ত্র পুনরুদ্ধারের শপথে টাঙ্গাইলে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা বাতিলের দাবি এবং গণতন্ত্র পুনরুদ্ধারে সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়ে টাঙ্গাইলে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

তবে নভেল করোনা ভাইরাস মহামারির বিরূপ পরিস্থিতিতে এ বছর অনেকটা সাদামাটাভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টায় টাঙ্গাইল স্থানীয় সিলমী কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার ছাইদুল হক ছাদুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সহ সভাপতি সাদেকুল আলম খোকা, আতাউর রহমান জিন্নাহ, মাহমুদুল হক সানু, জিয়াউল হক শাহীন, যুগ্ম সম্পাদক আবুল কাসেম, আনিসুর রহমান, খন্দকার রাসেদুল আলম রাসেদ, মেহেদী আলিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ তালুকদার, সাংগঠনিক ও জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, সাংগঠনিক শফিকুর রহমান শফিক, কোষাধ্যক্ষ মো. মাইনুল ইসলাম, প্রচার ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুল হক ভিপি মুনীর, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, কৃষক দলের সভাপতি দিপু হায়দার খান, যুবদলের যুগ্ম আহবায়ক মাহমুদ হাসান টিটন, আবদুল্লাহ্ কাফী শাহেদ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ্ মো. শাফী ইথেন, সাধারণ সম্পাদক ভিপি নুরুল ইসলাম, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজ করিম, জাসাস সভাপতি কাজী বজলু, মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, ওলামা দলের আহবায়ক মামুন সিদ্দিকীসহ অনেকে।

সভায় বক্তারা বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়ে নেতারা বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা প্রতিহিংসামূলক মিথ্যা মামলার রায় বাতিলের দাবি জানান।

পাশাপাশি টাঙ্গাইল জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুর নিঃশর্ত মুক্তি চান। একই সঙ্গে কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ দলের সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জানান।

আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সদস্য সচিব ক্বারী আ. হাই।

এ সময় জেলা বিএনপিসহ থানা, পৌর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email