খালেদা জিয়ার নিরাপত্তা প্রধান ইসহাক ও বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজকে আটক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তা বিভাগের প্রধান অবসরপ্রাপ্ত কর্নেল ইসহাক ও দলটির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১২ অক্টোবর) তাদের গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার মুস্তাক আহমেদ।

খালেদা জিয়ার নিরাপত্তা বিভাগের প্রধান ইসহাক ও বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিনকে আটক

তিনি জানান, বিভিন্ন সরকারি সংস্থার ভূমিকা সম্পর্কে মিথ্যা, বিভ্রান্তিকর, বানোয়াট ও উদ্দেশ্যমূলক তথ্য ইমেইলে আদান প্রদান করায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় দুপুরে মিরপুরের ডিওএইচএসের বাসা থেকে অবসরপ্রাপ্ত কর্নেল ইসহাককে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়।

ডিসি মুস্তাক আরো জানান, একই মামলায় সন্ধ্যায় সিঙ্গাপুরফেরত মেজর হাফিজকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করে র‌্যাব। রাত পৌনে ৮টার দিকে তাকেও পল্লবী থানায় হস্তান্তর করা হয়।

পল্লবী থানা সূত্রে জানা গেছে, র‌্যাবের পক্ষ থেকে ইসহাক ও হাফিজের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৭/৩১/৩৫ ধারায় মামলাটি করা হয়। র‍্যাব-৪ এর এসআই আবু সাঈদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

তারা দুইজন ই-মেইলে বিভিন্ন সরকারি সংস্থার ভূমিকা সম্পর্কে মিথ্যা, বিভ্রান্তিকর, বানোয়াট ও উদ্দেশ্যমূলক কথা-বার্তা আদান-প্রদান করেছেন বলে মামলাটিতে অভিযোগ করা হয়েছে।

(পরিবর্তনডটকম, ঘাটাইলডটকম)/-