খালেদা জিয়ার জামিন শুনানিতে হাইকোর্টের অপারগতা

0Shares

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি করতে অপারগতা জানিয়েছেন হাইকোর্ট।

দুদকের আইনজীবী জানান, খারিজ আদেশের বিরুদ্ধে আপিল না করে আবার আবেদন করায় আদালত অপারগতা জানায়। যদিও বেগম জিয়ার আইনজীবীদের দাবি, যথাযথ নিয়ম মেনেই এ আবেদন করা হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৩১ জুলাই বেগম জিয়ার জামিন আবেদন সরাসরি খারিজ করে দেয় হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে আপিল না করে আবার অবকাশকালীন বেঞ্চে আবেদন করেন তার আইনজীবীরা।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) জামিন চেয়ে শুনানিও করেন আইনজীবীরা। এ সময় আদালত শুনানি করতে অপারগতা জানালে আবেদনটি ফেরত চান তারা।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, আদালত তাদের আবেদন ফেরত দিয়েছেন।

বেগম জিয়ার আইনজীবীরা বলছেন, বিএনপি নেত্রী গুরুতর অসুস্থ হওয়ায় এ আবেদন করেন তারা।

বেগম খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আদালত রিট পিটিশন নিয়ে য়েতে বলেন। আমরা বেগম খালেদা জিয়ার পক্ষে কোথাও কোনো বিচার পাই না। ভেবেছিলাম দেশের সর্বোচ্চ আদালত আমাদের এ বিচারটা দেবেন। কিন্তু দেখা গেল দেশের সর্বোচ্চ আদালতে বারবার চেষ্টা করেও বিচার পাচ্ছেন না।

বিএনপি চেয়ারপার্সন বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মুক্তি পেতে হলে তাকে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল মামলায় জামিন পেতে হবে।

(সময়টিভি, ঘাটাইলডটকম)/-