কোথাও পাওয়া যাচ্ছে না তারানা হালিমকে

আওয়ামী লীগে এখন তারকাদের ভিড়। একটা সময় ছিল যখন আওয়ামী লীগে কোন তারকা ছিল না। হাতেগোনা যে দু’একজন তারকা ছিলেন, যারা আওয়ামী লীগার হিসেবে পরিচিত তাদের মধ্যে একজন হলেন টাঙ্গাইলের তারানা হালিম। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

শিশুশিল্পী হিসেবেই সুনাম কুড়িয়েছেন এবং ছোটবেলা থেকেই তিনি আওয়ামী ঘরানার বলেই পরিচিত তিনি। বিভিন্ন কঠিন সময়ে তাকে আওয়ামী লীগের পক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে দেখা গেছে। এরই পুরস্কার স্বরূপ ২০১৪ সালে তিনি আওয়ামী লীগের ব্যানারে মহিলা সাংসদ হন এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। সেখান থেকে তাকে সরিয়ে দেয়া হলে তিনি কিছুটা অভিমান করেন। পরবর্তীতে তাকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চাইলেও তিনি মনোনয়ন পাননি। তারপর থেকে তিনি চুপসে গেছেন।

আওয়ামী লীগে নতুন তারকাদের ভিড়ে তারানা হালিম হারিয়ে গেছেন। তাকে এখন কোথাও দেখা যাচ্ছে না।

জানা গেছে যে, মহিলা আসনের মনোনয়নও তিনি কেনেননি। তারানা হালিম কি অভিমান করেছেন? তাকে আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডে দেখা যাচ্ছে না কেন, এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন উঠেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু। তিনি বিপুল ভোটে নির্বাচিতও হয়েছেন। আসনটিতে বর্তমান সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেনও মনোনয়ন থেকে বাদ পড়েছেন।

তবে তারানা হালিমের ঘনিষ্ঠরা বলেছে, তিনি কিছুটা অভিমান করেছেন বটে, তবে খুব শিগগিরই রাজনৈতিক অঙ্গনে তার প্রত্যাবর্তন ঘটবে।

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-

582total visits,2visits today