কালিহাতীর এলেঙ্গা পৌরসভার নির্বাচনে আ’লীগ প্রার্থীর জয়লাভ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নূর-এ-আলম সিদ্দিকী নৌকা প্রতীকে ১৪ হাজার ১৬৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র বিদ্রোহী প্রার্থী এসএম শফিকুল ইসলাম সাফি তালুকদার পেয়েছেন ৫ হাজার ৫৫৭ ভোট। এছাড়া বিএনপি’র প্রার্থী শাফী খান পেয়েছেন ৫ হাজার ৪৩৬ হাজার ভোট।

এই পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচনে মোট ভোটার ৩১ হাজার ১৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৬৬৩ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৪৮২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১২টি, ভোট কক্ষ ৮২টি। নির্বাচনে প্রিজাইডিং অফিসার ১২ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৮২ জন এবং পোলিং অফিসার ১৬৪ জন দায়িত্ব পালন করেছেন।

এছাড়া নির্বাচনে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে মোবাইল টিম ৪টি ও স্টাইকিং ফোর্স ১টি, বিজিবি ২ প্লাটুন এবং র‌্যাবের ৩টি টিম ও দায়িত্ব পালন করেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম বলেন, এলেঙ্গা পৌরসভা নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে ১৪ হাজার ১৬৫ ভোট পেয়ে আওয়ামী লীগের প্রার্থী নূর-এ-আলম সিদ্দিকী জয়লাভ করেছেন।

পৌর নির্বাচনে কোনো ধরনের অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনে ৪৪৯টি ভোট বাতিল করা হয়েছে বরেও জানান তিনি।

(কালিহাতী সংবাদদাতা, ঘাটাইল.কম)/-