কালিহাতীতে ১৪ বাংলা ড্রেজারে আগুন ও দুই বেকু ভাংচুর

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ধলেশ্বরী ও এলেংজানী নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার (৪ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চালানো অভিযানকালে এলেংজানী নদীর ধলাটেঙ্গর নামকস্থানে ১০টি বাংলা ড্রেজারে আগুন দিয়ে পুড়িয়ে ধংস করা হয়। পরে বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার সন্নিকটে ধলেশ্বরী নদীতে ৪টি বাংলা ড্রেজারে আগুন ও দুইটি বেকু ভেঙে ফেলা হয়।

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসরে মুছাম্মৎ শাহীনা আক্তারের সহযোগিতায় দিনব্যাপি ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন, কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান ও রেজা মো. গোলাম মাসুম প্রধান।

অভিযান পরিচালনায় পুলিশ ও র‌্যাবের অর্ধ শতাধিক সদস্য সহযোগিতা করে।

এ প্রসঙ্গে কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাফিসা আক্তার জানান, অভিযান চলাকালে আমরা কোন ঘাট মালিক, কর্মচারী বা বালু ব্যবসার সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তিকে আটক করতে পারিনি। তবে অভিযানের মাধ্যমে এলেংজানী নদীতে চলমান ১০টি ও ধলেশ্বরী নদীর ৪টি বাংলা ড্রেজার আগুন দিয়ে পুড়ানো হয় এবং দুইটি বেকু ভেঙে ফেলা হয়। অবৈধ এ বালু উত্তোলন বন্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

(দৃষ্টি, ঘাটাইল.কম)/-