কালিহাতীতে বঙ্গবন্ধু’র ৪৪ তম শাহাদত বার্ষিকী পালিত

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো শোক র‌্যালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল, আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা পাঠ, চিত্র প্রদর্শনী, অসচ্ছল প্রতিবন্ধী ও বয়স্কদের মাঝে প্রতিবন্ধী ও বয়স্ক ভাতার বই বিতরণ, প্রশিক্ষিত বেকার যুবক ও যুব মহিলাদের মাঝে ঋণ ও রচনা-চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ।

১৫ আগস্ট সকাল ৯ টায় শোক র‌্যালিটি কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত¡রে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দোয়া মাহফিল ও উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মনছুরুল আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, মহিলা ভাইস-চেয়ারম্যান রিনা পারভীন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার রহমান, কালিহাতী থানার ওসি হাসান আল-মামুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারন সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এম এ মালেক ভূইয়া, বিজ্ঞান ও প্রযুুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল জলিল, সদস্য খন্দকার আব্দুল মাতিন, আসলাম সিদ্দিকী ভূট্রো, উপজেলা যুবলীগ সভাপতি নুরুন্নবী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গালসহ ইউপি চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন উপজেলা পরিষদের সি-এ টু আবুল কালাম আজাদ।

অপরদিকে কালিহাতী পৌর আওয়ামীলীগের আয়োজনে উপজেলা দলীয় কার্যালয়ের সামনে গণ-ভোজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনছার আলী বি.কম। এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারন সম্পাদক আলমগীর হোসেন সহ বিভিন্ন ওয়ার্ড সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ।

(এম এম হেলাল, ঘাটাইলডটকম)/-