কালিহাতীতে প্রধান শিক্ষিকাকে আ’লীগ নেতার হুমকি! থানায় জিডি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার হাটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহানারা গোলজান এবং খিলদা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারপিটের হুমকি দিয়েছেন স্থানীয় নামধারী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজনু, মোতালেব হোসেন, বছির উদ্দিন, ওমর আলী, রেজাউল করিম। তাদের বিরুদ্ধে কালিহাতী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন দুই বিদ্যালয়ের সভাপতি আব্দুল মান্নান ও জাহানারা আক্তার।

জানা যায়, সম্প্রতি ভিত্তিহীন বেসরকারী আউলটিয়া প্রাথমিক বিদ্যালয়ের নামে শিক্ষক নিয়োগ ও বই উত্তোলন করে স্থানীয় নামধারী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজনু, মোতালেব, বছির উদ্দিন, ওমর আলী, রেজাউল করিমসহ গ্রামের একটি প্রভাবশালী চক্র। বিদ্যালয় না করেই পাঠ্য কার্যক্রম দেখিয়ে শিক্ষা অফিসের সাথে প্রতারণা করে সরকারী বই উত্তোলনের বিষয়টি প্রকাশ হলে বই ফেরত নেন তৎকালীন শিক্ষা অফিসার ফজলুল হক। হঠাৎ করে ঘর উঠিয়ে বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক আউলটিয়া ভিত্তিহীন বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে পাঠ্য কার্যক্রম চালাতে থাকে।

এরই ধারাবাহিকতায় হাটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং খিলদা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তি ভোগী ছাত্রছাত্রীদের জোরপূর্বক আউলটিয়া ভিত্তিহীন বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে পাঠ্য কার্যক্রম চালানোর চেষ্টা করলে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা বাঁধা দেয়।

বাঁধা দেয়ায় গত (৩০ জুলাই) সকালে হাটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহানারা গোলজানকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারপিটের হুমকি দিয়েছেন স্থানীয় নামধারী আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজনু, মোতালেব হোসেন, বছির উদ্দিন, ওমর আলী। তাদের বিরুদ্ধে গত (৩১ জুলাই) কালিহাতী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন দুই বিদ্যালয়ের সভাপতি আব্দুল মান্নান ও জাহানারা আক্তার।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা কালিহাতী থানার এসআই নাসির উদ্দিন জানান, সাধারণ ডায়েরীর বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(সোহেল রানা, ঘাটাইলডটকম)/-