কালিহাতীতে গরুর ফার্ম মালিকের অবহেলায় বিদ্যুৎপৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

টাঙ্গাইলের কালিহাতীতে গরুর ফার্ম মালিকের অবহেলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১ জন শ্রমিক আহত হয়। সোমবার (৫ আগস্ট) দুপুর ২টার দিকে উপজেলার সহদেবপুর ইউনিয়নের বিন্যায়রী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হাফিজুর রহমান (৩৫) ও মাসুদ (২৮)। নিহতদের বাড়ি ধনবাড়ী উপজেলায়।

এ ব্যাপারে কালিহাতী থানার ওসি হাসান আল মামুন বলেন, উপজেলার বিন্যায়রী গ্রামে গরুর ফার্মে কাজ করতো কয়েকজন শ্রমিক। ওই ফার্মের পাশেই বিদ্যুতের তার ছিড়ে পানিতে পড়ে ছিল। পরে তারা সোমবার ওই বিদ্যুতের তার মেরামত করার সময় বিদুৎপৃষ্ট হয়। এতে ৩ জন শ্রমিক আহত হয়। পরে আহতদেরকে উদ্ধার করে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আহত হিরা টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওসি জানান।

তবে স্থানীয়দের অভিযোগ ১ মাস ধরে ওই গরুর ফার্মের বিদ্যুতের বাঁশের খুঁটি ভেঙ্গে তার পানিতে ছিড়ে পড়ে ছিল। এলাকাবাসী বাববার পানি থেকে লাইন সরিয়ে নিতে বললেও ফার্মের মালিক তা সরায়নি। পরে ফার্ম মালিক বারেক ও কফিলের নির্দেশে সংযোগ বিচ্ছিন্ন না করেই ভাঙ্গা খুঁটি পরিবর্তন করতে গেলে পানিতে পড়ে থাকা তারের সঙ্গে জড়িয়ে পড়ে ।

(কালিহাতী সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-