১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২০ ইং

করোনা সংকটে ঘাটাইলে চলছে জমজমাট জুয়াখেলা

মে ২০, ২০২০

করোনাভাইরাসের সংকটে বাংলাদেশ যখন ক্রান্তিকাল অতিক্রান্ত করছে, বিশেষ প্রয়োজন থাকার পরও মানুষ যখন ঘর থেকে বের হতে পারছেনা, ঠিক সেই সময়ে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের মালেঙ্গা চৌরাসা এলাকায় অবাদে জুয়া খেলা চলছে। ফলে প্রতিদিন শতাধিক লোক জুয়ার আসরে আড্ডা বসায়। এদিকে মরনব্যধি করোনা সংক্রামক বৃদ্ধি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে, অপরদিকে এলাকার সাধারণ মানুষ জুয়ার ফাঁদে পড়ে সর্বশান্ত হচ্ছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, মাকড়াই কুমারপাড়া গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে নামকরা জুয়ারু নায়েব আলী, সন্ধানপুর ইউনিয়নের দিয়াবাড়ী গ্রামের আবু তালেব মেম্বারের ছেলে মিনু মিয়া ও পাহাড় গাঞ্জানা গ্রামের মৃত হামেদ আলীর ছেলে নজরুল ইসলামের নেতৃত্বে এলাকার আরো ৪০/৫০ জনের একটি সংঘবদ্ধ দল প্রতিদিন দেওপাড়া চৌরাসা ও মালেঙ্গা এলাকায় বনের ভিতরে প্রায় ২০-২৫ লক্ষ টাকার জুয়া খেলা পরিচালনা করে আসছে।

গত ১০ ও ১৪ মে সরেজমিনে গেলে সংঘবদ্ধ জুয়াড়ীরা সংবাদকর্মীর আনাগোনা পেয়ে মুহুর্তে সটকে পড়ে। পরে জুয়া বোর্ডের ক্যাশিয়ার নায়েব আলীর মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তিনি জানান আগে জুয়া খেলতাম এখন আর খেলিনা।

পরে নায়েবের সহযোগী দিয়াবাড়ী গ্রামের মিনু মিয়ার মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তিনি জানান, করোনার কারনে সময় কাটেনা বলে এলাকার কিছু লোক নিয়ে ছোট ধরনের বোর্ড চালাই। ভাই কাউকে কিছু বলবেনা একটা বিকাশ নম্বর দেন কিছু খরচ পাঠাই।

পরবর্তী ১৬ মে এলাকায় গেলে মালেঙ্গা চৌরাশা এলাকার মধ্যবয়সী এক কৃষক নাম প্রকাশ না করা শর্তে জানান নায়েব আলী, মিনু মিয়া ও নজরুল গংরা বার বার জুয়া বোর্ড পরিচালনা করার ফলে এলাকার প্রায় ১শ পরিবার জুয়ার ফাঁদে পড়ে সর্বশান্ত হয়েছে। সেই খেলার জের ধরে অনেকে আজও ঋণের ভয়ে পলাতক রয়েছে। কেউ কেউ ভয়ে বিদেশে পাড়ি জমিয়েছে। সেই জুয়ারু চক্র আবারো নতুন করে একমাস যাবত জুয়া খেলা পরিচালনা করে আসছে। জানিনা এবার কার ভাগ্যে কি আছে।

এ বিষয়ে দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাঈন উদ্দিন তালুকদার (তারু) এর নিকট জানতে চাইলে তিনি জানান, এর আগেও এই জুয়ারু চক্রকে পুলিশ দিয়ে ধরে দিয়েছিলাম। এলাকার প্রয়োজনে আবারো ধরিয়ে দিতে হবে। কারন আমি এসব কর্মকান্ড মোটেও পছন্দ করিনা।

এসব জুয়া খেলার বিষয়ে ঘাটাইল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মাকসুদুল আলম এর নিকট জানতে চাইলে তিনি জুয়ার কথা শুনে কিংকর্তব্যবিমূঢ় হয়ে বলেন আমি আজকের মধ্যে ওদেরকে ধরে আনার ব্যবস্থা করছি।

(রবিউল আলম বাদল, ঘাটাইল ডট কম)/-

রিলেটেড নিউজ

মওলানা ভাসানীকে যেমন দেখেছি: কাদের সিদ্দিকী (দ্বিতীয় পর্ব)

মওলানা ভাসানীকে যেমন দেখেছি: কাদের সিদ্দিকী (দ্বিতীয় পর্ব)

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম “মওলানা ভাসানীকে যেমন দেখেছি” শিরোনামে একটি বই লিখেছেন। সংবাদ মাধ্যম ঘাটাইল ডট কম সেই বইটির লেখা ধারাবাহিকভাবে প্রকাশ করছে। গত...

বিস্তারিত
গোপালপুরে স্ত্রীকে আগুনে পুঁড়িয়ে হত্যাচেষ্টার মামলায় স্বামী গ্রেফতার

গোপালপুরে স্ত্রীকে আগুনে পুঁড়িয়ে হত্যাচেষ্টার মামলায় স্বামী গ্রেফতার

টাঙ্গাইলের গোপালপুরে দক্ষিণ পাথালিয়া গ্রামে যৌতুকের দাবিতে স্ত্রীকে অমানুষিক নির্যাতনের পর গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুঁড়িয়ে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামী...

বিস্তারিত
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকামুখী যাত্রীদের ভিড়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকামুখী যাত্রীদের ভিড়

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে পরিবারের সঙ্গে অনেকটা নিরানন্দ ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। ঈদের পরদিন মঙ্গলবার বিকেল থেকে...

বিস্তারিত
একদিনে রেকর্ড ২০২৯ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১৫

একদিনে রেকর্ড ২০২৯ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১৫

দেশে গত ২৪ ঘণ্টায় ২০২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন আরও ১৫ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৫৫৯ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার...

বিস্তারিত

সাম্প্রতিক প্রকাশনাসমূহ

ফেসবুক (ঘাটাইলডটকম)

Adsense

Doctors Dental

ঘাটাইলডটকম আর্কাইভ

বিভাগসমূহ

Divi Park

পঞ্জিকা

মে 2020
শনি রবি সোম বুধ বৃহ. শু.
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

Adsense

%d bloggers like this: