করোনা প্রাণ কাড়ল আরেক চিকিৎসকের

প্রাণসংহারি ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ইবনে সিনা ট্রাস্টের চিফ রেডিওলজিস্ট কনসালটেন্ট অধ্যাপক ডা. মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১১টার দিকে ঢাকার সিএমএইচ-এ তিনি মারা যান।

মৃতের পরিবার সূত্রে বিষয়টি জানা গেছে। এছাড়া ইবনে সিনা হাসপাতালের দায়িত্বরত কর্মকর্তা মোহাম্মদ আকরামও মৃত্যুর তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘স্যার গতরাতে মারা গেছেন বলে আমি শুনেছি। উনি সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন।’

মৃতের পরিবার সূত্রে জানা গেছে, আবুল মোকারিন করোনায় আক্রান্ত হলে প্রথমে তাকে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে নেয়া হয় সিএমএইচে। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সোয়া ১১টার দিকে না ফেরার দেশে চলে যান প্রখ্যাত এই রেডিওলজিস্ট।

বুধবার বাদ ফজর তাকে বনানী কবরস্থানে দাফন করার কথা। ‘অযথা বাড়তি খরচ কেন করবেন? চলে আসুন ইবনে সিনায়’ এই বিজ্ঞাপনে আবুল মোকারিনকে গণমাধ্যমে দেখা যেত।

রোববার (৩ এপ্রিল) বিকেলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মারা যান।

(অনলাইন ডেস্ক, ঘাটাইল ডট কম)/-