করোনা ঝুঁকি: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ

সরকারি ছুটি ঘোষণায় প্রাণঘাতি করোনা ঝুঁকি নিয়েই ঘরে ফিরছে হাজারো মানুষ। গেল কয়েকদিন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ফাঁকা থাকলেও আজ মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকেই থেকে গাড়ির চাপ বৃদ্ধি দেখা গেছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে মহাসড়কে যানবাহনে যাত্রীদের উপচে পড়া ভিড়ও লক্ষ্য করা যায়। দেখা গেছে, মহাসড়কে যাত্রীবাহী বাসের চেয়ে ট্রাকের সংখ্যাই বেশি। দূরপাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীরা জীবনের শঙ্কা ও ঝুঁকি নিয়েই পণ্যবাহী ট্রাক ও পিকআপে গাদাগাদি করে নিজেদের গন্তব্যে যাচ্ছে।

এদিকে, বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেলযোগাযোগ বন্ধ থাকায় মহাসড়কের উপরেই ভরসা রাখছেন যাত্রীরা। অন্যদিকে, মহাসড়কের এলেঙ্গা অংশে ডেবে যাওয়া রাস্তা সংস্কার কাজ করায় উত্তরবঙ্গগামী লেন বন্ধ রাখায় বেশি ভোগান্তিতে পড়ছে চালক ও যাত্রীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী আইয়ূবুর রহমান জানান, সরকারি ছুটি ঘোষণার কারণে এ মহাসড়কে যানবাহন ও ঘরমুখো মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে গাড়ির চাপ বেশি থাকলেও আস্তে আস্তে তা স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।

(ফরমান শেখ, ঘাটাইল ডট কম)/-