করোনায় মৃত কুমুদিনী নার্সিং কলেজের সাবেক প্রিন্সিপালের স্মরণে শোকসভা

টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী নার্সিং কলেজের সাবেক অধ্যক্ষ (প্রিন্সিপাল) সিস্টার অর্পিতা রোজারিও (৬৫) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

তার মহাপ্রয়াণে রবিবার (২৩ আগস্ট) সকাল ১০টায় কুমুদিনী ক্যাম্পাসে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লি. এর ব্যবস্থাপনা পরিচালক শ্রী রাজিব প্রসাদ সাহা।

এ সময় কুমুদিনী নার্সিং কলেজের প্রিন্সিপাল সিস্টার রীনা ক্রুস, ভাইস প্রিন্সিপাল সিস্টার শেফালী সরকার ও মেট্রন সিস্টার দিপালী পেরেরাসহ কলেজের ছাত্রীরা উপস্থিত ছিলেন।

কুমুদিনী নার্সিং কলেজের ভাইস প্রিন্সিপাল সিস্টার শেফালী সরকার জানান, সিস্টার অর্পিতা রোজারিও ১৯৮৬ থেকে ১৯৯২ সাল এবং ২০০৭ থেকে ২০১৪ সাল পর্যন্ত দুই মেয়াদে কুমুদিনী নার্সিং কলেজের প্রিন্সিপাল ছিলেন।

তার বাড়ি গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার রাঙ্গামাটিয়া মিশনের দেউলিয়া গ্রামে।

কুমুদিনী নার্সিং কলেজ থেকে চলে যাওয়ার পর তিনি নাটোরের বড়াই গ্রাম বনপাড়া খ্রিস্টান ক্যাথলিক পল্লীতে চার্চের দায়িত্ব পালনসহ রোগীদের সেবা ও দুস্থ্যদের সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের ইনচার্জ হিসেবে দায়িত্বে ছিলেন।

গত সোমবার (১৭ আগস্ট) তিনি অসুস্থবোধ করলে ঢাকার শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর তার অবস্থার অবনতি হলে গত শুক্রবার রাত সোয়া একটায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

পরদিন শনিবার গাজীপুরে নিজ গ্রামের খ্রিস্টান পল্লীর কবরস্থানে তাকে সমাহিত করা হয়। সভায় তার মৃত্যুতে কুমুদিনী ট্রাস্টের পক্ষ থেকে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-