করোনায় মৃত্যুর রেকর্ড

কারোন ভাইরাস বাংলাদেশে সংক্রমণ শুরু করেছে। ইতোমধ্যে দেশের ৬৪ জেলায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যার বড় ধরনের বৃদ্ধি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছে ৬৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেল ১৮৪৭ জন।

এরআগে সোমবার (২৯ জুন) মৃত্যুর এ সংখ্যা ছিল ৪৫ জন।

এছাড়া এই ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৩৬৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনাক্রান্তের সংখ্যা ১,৪৫,৪৮৩জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮,৪২৬টি। শনাক্তের হার ১৯.৯৮ শতাংশ।

আজ মঙ্গলবার (৩০ জুন) দুপুরে করোনা নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৪৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫৪৪ জনকে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। সুস্থতার হার ৪০.৯৮% এবং মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ ২১ জন, ৬১-৭০ ১৬ জন, ৭১-৮০ ১১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৫২ জন ও নারী ১২ জন। এদের মধ্যে সর্বোচ্চ ৩১ জন ঢাকা বিভাগের। এরপরই আছে চট্টগ্রাম বিভাগ (১২ জন)। এদের হাসপাতালে মারা গেছেন ৫১ জন এবং বাড়িতে ১৩ জন।

(অনলাইন ডেস্ক, ঘাটাইল ডট কম)/-