করোনায় মারা গেলেন আ’লীগের এমপি ইসরাফিল আলম

নওগাঁ-৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম সোমবার (২৭ জুলাই) ঢাকার একটি হাসপাতালে করোনাভাইরাস সংক্রমণে মারা গেছেন।

শ্বাসকষ্ট নিয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আওয়ামী লীগের এ সংসদ সদস্য। সেখানে সকাল ৬টা ২০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

তার স্ত্রী সুলতানা পারভিন বিউটি জানান, কাশির সাথে রক্ত আসায় গত ১৭ জুলাই দ্বিতীয় দফায় ইসরাফিলকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

পারভিন আরও জানান, ইসরাফিল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এবং তাকে গত ৬ জুলাই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে করোনাভাইরাস পরীক্ষার ফলো-আপ রিপোর্ট নেগেটিভ আসলে গত ১৪ জুলাই তিনি হাসাপাতাল থেকে বাড়িতে ফেরেন।

ইসরাফিল আলম ২০০৮ সালে ঢাকা মহানগর শাখা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক থাকাকালীন প্রথমবারের মতো এমপি হন। দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ তিনি তিনবার এমপি নির্বাচিত হয়েছেন।

এছাড়া তিনি নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

ইসরাফিল আলম এমপির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় তিনি বলেন, ইসরাফিল সারা জীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করেছেন। প্রধানমন্ত্রী বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

(ইউএনবি, ঘাটাইল ডট কম)/-