করোনামুক্ত সখীপুরের ইউএনও আসমাউল হুসনা লিজা

টাঙ্গাইলের সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা করোনা মুক্ত হয়েছেন। প্রায় চার সপ্তাহ আইসোলেশনে থেকে অবশেষে করোনাকে জয় করেছেন উপজেলা প্রশাসনের শীর্ষ এ কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত (১২ জুলাই) করোনা পরীক্ষার ফলাফলে উপজেলা নির্বাহী অফিসারের ‘পজিটিভ’ এসেছিল। এরপর থেকে তিনি নিজ কর্মস্থলের সরকারি কোয়ার্টারেই আইসোলেশনে ছিলেন।

সম্প্রতি চার দফা পরীক্ষা শেষে করোনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ আসে।

প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, আক্রান্ত হওয়ার আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা করোনা বিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় ছিলেন। সখীপুরের জনসাধারণকে নিরাপদে রাখতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে ছুটে বেড়িয়েছেন উপজেলার বিভিন্ন প্রান্তে।

এর অংশ হিসেবে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সামাজিক দ‚রত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, মানুষকে ঘরমুখী করা, বাজার নিয়ন্ত্রণ, মানুষকে সচেতন করা, আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন, আক্রান্তের বাড়িতে মমতার দাওয়াই পৌঁছে দেয়া, মনোবল শক্ত রাখতে তাঁদের সাহস দেয়া, গণপরিবহন বন্ধ রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং কর্মহীন মানুষদের মধ্যে ত্রাণ সরবরাহ সহ নানা কাজে জড়িয়ে ছিলেন ইউএনও।

এ অবস্থায় সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে গত (১২ জুলাই) পরিবারসহ আক্রান্ত হয় করোনা ভাইরাসে। এরপর থেকে সরকারি কোয়ার্টারে থেকেই চিকিৎসা নেয়াসহ প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেছেন তিনি।

(সখীপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-