এসডিএসের নির্বাহী পরিচালক রফিক সিকদার আটক

টাঙ্গাইলের সখীপুরে ৩২ মামলার পলাতক আসামি রফিকুল ইসলাম সিকদার ওরফে সাইফুলকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার বিকেলে ঢাকার মানিকদী এলাকা থেকে সখীপুর থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। আজ সোমবার (২৪ জুন) সকালে তাকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

রফিকুল উপজেলার কালিয়া ইউনিয়নের আড়াইপাড়া গ্রামের আবদুল কদ্দুস সিকদার ওরফে আবদুল গফুর সিকদারের ছেলে। সে এনজিও সংস্থা এসডিএসের (বর্তমান বিলুপ্ত) নির্বাহী পরিচালক ছিলেন বলেও পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রফিকুল সিকদারের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় প্রতারণা ও অর্থ আত্মসাতের ৩২টি মামলা রয়েছে। এর মধ্যে পাঁচটি মামলায় তিন বছর করে সাজা ও নয়টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

এদিকে রফিকের ভাগ্নে চেক জালিয়াতি মামলার এক বছরের সাজাপ্রাপ্ত আসামি জাহিদুল ইসলামকেও পুলিশ ওইদিন গ্রেফতার করে। সে কচুয়া গ্রামের সুলতান মিয়ার ছেলে।

সখীপুর থানার ওসি আমির হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৩২টি মামলার পলাতক আসামি রফিক সিকদার ও তার ভাগ্নে এক বছরের সাজাপ্রাপ্ত জাহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। পরে সোমবার সকালে তাদেরকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, সখীপুর থানা পুলিশ ৪ জন গ্রেফতারি পরোয়ানা ও ৫ জন সাজাপ্রাপ্ত গ্রেফতারি পরোয়ানা আসামিকে রোববার রাতে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করে সোমবার টাঙ্গাইল আদালতে পাঠিয়েছে বলেও তিনি জানান।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-