এলেঙ্গা থেকে বঙ্গবন্ধুসেতু পর্যন্ত তীব্র যানজট

বৃহস্পতিবার (২৬ মার্চ) ভোর রাত থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার পৌলি ব্রিজ থেকে বঙ্গবন্ধুসেতুর পূর্বপার পর্যন্ত তীব্র যানজট দেখা দিয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তীব্র থেকে তীব্রতর হচ্ছে যানজট। ফলে ভোগান্তিতে পরেছে ঘরমুখো হাজারো মানুষ।

আজ বৃহস্পতিবার দুপুর বারটার দিকে এলেঙ্গা বাসস্ট্যান্ডে সরোজমিনে দেখা যায়, সেখানকার রাস্তা প্রশস্তকরণের কাজ শেষ না হওয়ায় ধীর গতিতে পার হচ্ছে যানবাহন। অধিকাংশ দোকান বন্ধ থাকার কারণে পানীয় জল ও খাদ্য সংকটে সমস্যায় পরেছে যাত্রীরা। করোনা ভাইরাসের কারণে সরকার দশ দিনের সাধারণ ছুটি ঘোষণা করায় পরিবারসহ বাড়ি ফিরছেন উত্তরবঙ্গের জেলাগুলোর মানুষ।

বগুড়ার মো. সাগর মিয়া জানালেন, সরকার ছুটি দিয়েছেন। তাই বাবা-মার সঙ্গে দেখা করতে গ্রামের বাড়ি যাচ্ছেন। তার মা তাকে ঢাকা শহর থেকে চলে আসতে বলেছেন। প্রায় একই কারণে বাড়ি ফিরছেন সবাই।

এ ব্যাপারে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাসান আল মামুন জানান, যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন পুলিশ। তবে রাস্তার কাজ শেষ না হওয়া এবং বঙ্গবন্ধুসেতুর টোল প্লাজায় চাপ থাকার কারণে একটু সমস্যা হচ্ছে। অতি দ্রুত এই সমস্যার সমাধান হবে বলেও জানান তিনি।

(কালিহাতী সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-