উন্নয়নের পুণ্যে প্রধানমন্ত্রীর বেহেস্তে যাওয়ার অধিকার আছে: পরিকল্পনামন্ত্রী

দেশের ৯৫ ভাগ ঘরে বিদ্যুৎ নিয়ে গেছি। এর চেয়ে বড় উন্নয়ন মেলা আর কি হতে পারে। এই একটি কাজের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন পরিমাণ পুণ্য অর্জন করেছেন যে তার বেহেস্তে যাওয়ার অধিকার আছে। আজ সোমবার বিকেলে ঢাকার শেরেবাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘উন্নয়ন মেলা-২০১৯’-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ মন্তব্য করেন।

দেশের উন্নয়ন নিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, এখন আমরা ভালো খাই, ভালো পরি। আমরা তিন বেলা ভাত খাই। তিন বেলা পেট ভরে ভাত খাচ্ছে, এই বুভুক্ষু জাতির ইতিহাসে তেমন কোনো উদাহরণ ছিল না। সেই জাতির প্রায় প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বলছে।

ব্যাংকিং খাত নিয়ে এম এ মান্নান বলেন, ব্যাংকগুলো নিয়ে আমরা শঙ্কিত। ব্যাংক নিয়ে আমরা নানা ধরনের বকাঝকার মধ্যে বাস করি। তারপরও চাই ব্যাংকগুলো যেন তাদের নিজস্ব বোর্ড, নিজস্ব চেয়ার, নিজস্ব বিধি-বিধান অনুযায়ী চলুক।

তিনি বলেন, আমরা হস্তক্ষেপে বিশ্বাস করি না। প্রধানমন্ত্রী চান, সকল সংস্থা যেন তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা পরিচালিত হয়। কোনো প্রতিষ্ঠানের কর্মকাণ্ডে হস্তক্ষেপ করা প্রধানমন্ত্রীর উদ্দেশ্য নয় বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

অনুষ্ঠানে আরও ব্ক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ প্রমুখ।

(অর্থসূচক, ঘাটাইলডটকম)/-