উচ্ছেদ অভিযানে দখলমুক্ত ঘাটাইলের ফুটপাত

টাঙ্গাইলের ঘাটাইলে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফুটপাত দখল মুক্ত অভিযান পরিচালনা করা হয়েছে। আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে ঘাটাইল শহরের বিভিন্ন সড়কে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে মঙ্গলবার ঘাটাইল পৌরসভার কলেজ মোড়, পুরাতন বাসস্ট্যান্ড, টাঙ্গাইল- ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অবৈধ স্থাপনা, সাইনবোর্ড, বিলবোর্ড, চায়ের দোকান, ফলের দোকান এবং পুরাতন কাপড়ের দোকান গুড়িয়ে দেয়া হয়। এছাড়া রাস্তায় বিক্ষিপ্তভাবে এলোপাথাড়ি বাস, সিএনজি, অটোরিকশা, অটোটেম্পো ইত্যাদি না রাখার জন্য চালকদের সতর্ক ও কয়েকজন চালককে বিভিন্ন পরিমাণের জরিমানা করা হয়।

এ সময় স্থানীয় থানা পুলিশ সদস্য, ৫০ জন গ্রাম পুলিশ সদস্য ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করেন। সে সময় স্থানীয় সংবাদকর্মীবৃন্দ ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘাটাইল উপজেলা সদরের পৌর এলাকার নানান সড়কে এবং রাস্তার ফুটপাতে অবৈধভাবে দোকানপাট তৈরি করে রাস্তা দখল করে রাখায় যানজটের সৃষ্টি হয়। এতে করে সাধারণ জনগণকে অনাহুত ভোগান্তি পোহাতে হয়। তাই সড়কের রাস্তাগুলো হকার এবং দখল মুক্ত করতে গ্রাম পুলিশ সদস্যদের সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। জনসাধারণের অসংখ্য অভিযোগের ভিত্তিতে ভূমি ও ইমারত (দখল পুনরুদ্ধার) অধ্যাদেশ আইনের ১৯৭০/৫ এর ২ ধারা মোতাবেক এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

উল্লেখ্য: গত ৩ ডিসেম্বর এবং ২৫ জুন তারিখেও ঘাটাইল পৌর শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফুটপাত দখল মুক্ত অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইলডটকম)/-