আদি টাঙ্গাইলে চুরি বৃদ্ধি, রেহাই পাচ্ছে না মসজিদের দান বাক্সও

গত ১১ নভেম্বর সোমবার রাতে টাঙ্গাইল পৌরসভার ১২নং ওয়ার্ডের ছাপড়া মসজিদ সংলগ্ন এক মনোহারী  দোকানে টিনের চাল খুলে নগদ টাকা ও দোকানের মালামাল চুরি হয়েছে। ৯ নভেম্বর শনিবার রাতে আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদ (ছাপড়া মসজিদ) এবং আদি টাঙ্গাইল নুর মসজিদের দান বাক্স ভেঙ্গে টাকা চুরির ঘটনাও ঘটেছে।

মনোহারী দোকানের মালিক আব্দুল বারী জানায়,তার দোকানের নগদ বিশ হাজার টাকা এবং তেইশ হাজার টাকার বিভিন্ন মনোহারী দ্রবাদি চুরি হয়েছে। এর দুই দিন পুর্বে ৯ নভেম্বর শনিবার রাতে আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদ (ছাপড়া মসজিদ) এবং আদি টাঙ্গাইল নুর মসজিদের দান বাক্স ভেঙ্গে টাকা চুরি করা হয়।

চুরি প্রসঙ্গে এলাকার বাসিন্দা রুহুল আমিন মানিক বলেন, “আদি টাঙ্গাইল এলাকা ছিল শান্ত ও নিরিবিলি। তবে অনেক আগে থেকেই আদি টাঙ্গাইলে কিছু লোক মাদকাসক্ত ছিল। যারা অন্য এলাকার লোকজন দ্বারা এই এলাকায় ব্যবসা পরিচালনা করতো। এর পাশাপাশি এলাকার বিভিন্ন বাড়ি ও রাস্তার দোকানে চুরি সংগঠিত করাতো। যা এখন মাত্রাতিরিক্ত ভাবে বেড়েছে। এই অবস্থা থেকে এই সমাজ পরিত্রাণ চায়।

১২ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় আদি টাঙ্গাইল এলাকাকে নেশামুক্ত, চুরি ও ছিনতাই মুক্ত করাই লক্ষ্য, আদি টাঙ্গাইল কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বদরুজ্জামান, সম্পাদক খন্দকার সাকিব হোসেন ইফু, ১২নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান আমিন এলাকার বেশ কয়েকজন জন সমাজ সচেতন লোক নিয়ে টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন খানের সাথে সাক্ষাত করে এলাকার নিরাপত্তা জোরদার করার দাবী জানায়।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-