‘অামরা ধর্মভীরু হব, ধর্মান্ধ হব না : মধুপুরের সুধী সমাবেশে টাঙ্গাইল পুলিশ সুপার’

‘অামরা ধর্ম ভিরু হব, ধর্মান্ধ হব না। শুধু মাদ্রাসা নয় নাম করা স্কুল কলেজ হতেও ভ্রান্ত ধারনায় শিক্ষার্থীদের জঙ্গী হতে দেখা গেছে।’ মাদক ও জঙ্গী বিরোধী সুধী সমাবেশে টাঙ্গাইলের মধুপুরে অাজ রোববার (১ এপ্রিল) টাঙ্গাইলে সদ্য যোগদানকৃত পুলিশ সুপার শ্রী সঞ্জিত কুমার রায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় তিনি সকল ক্ষেত্রে সবাইকে সতর্ক থাকার অাহবান জানান।

জঙ্গী, মাদকসহ সকল অপরাধ দমনে মধুপুর থানার অাইনশৃঙ্খলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে নেতৃবৃন্দের তিন উপজেলার প্রান্তিক মধুপুরের গারোর বাজারে একটি পুলিশ ফাড়ি’র দাবির প্রেক্ষিতে ফাড়ি না হওয়া পর্যন্ত অাপাতত সেখানে পুলিশ ক্যাম্প স্থাপন করার ঘোষনা দেন সদ্য যোগদানকৃত পুলিশ সুপার।

সুধী সমাবেশের বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রী রমেন্দ্র নাথ বিশ্বাস মধুপুর উপজেলা অপরাধ দমনে অনন্য, সাম্প্রদায়িক সম্প্রতির মডেল উল্লেখ করে মাদক জঙ্গী দমনসহ বাল্য বিবাহ অনেক হ্রাসের কথা বলেন। তিনি জানান, দেশের ৪৯৩ টি উপজেলার মধ্যে মধুপুরের স্থান ৪১৯ নম্বরে। এটি অারো কমাতে জনপ্রতিনিধিসহ সচেতন সকলের সহায়তা কামনা করেন তিনি। মাদক দমনে তিনি রেকর্ড সাজা ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ অাদালতের মাধ্যমে।

এ সময় উপজেলা চেয়ারম্যান ছরোয়ার অালম খান, পৌর মেয়র মাসুদ পারভেজ অপরাধ দমনে সব ধরনের সহায়তার অাশ্বাস দিয়ে অাসন্ন ১লা বৈশাখে মেলার নামে জুয়া না চলার দাবি জানান।

মধুপুর থানার ওসি মোঃ শফিকুল ইসলাম অপরাধ দমনের বিভিন্ন চিত্র, সফলতা তুলে ধরে মাদক দমনের ব্যাপারে জানান, ২০১৭ সালে ভ্রাম্যমাণ অাদালতে ১৪৮টি মামলায় ১০০ জনকে সাজা, রেকর্ড ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। দমনের সে ধারা অব্যাহত, চলমান রয়েছে। সবার সহযোগিতায় অাগামী এক বছরের মধ্যে মধুপুরকে মাদকমুক্ত করার অাশ্বাস দেন তিনি।

অাজ সকাল ১১টায় থানা প্রাঙ্গনে মধুপুর থানার অায়োজনে সুধী সমাবেশে ওসি মোঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে এ এসপি সার্কেল মধুপুর মোঃ কামরান, উপজেলা অাওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খঃ শফি উদ্দিন মনি, অাওয়ামী লীগ নেতা এডঃ ইয়াকুব অালী, বাপ্পু ছিদ্দিকী, অধ্যক্ষ বজলুর রশিদ খান, প্রেস ক্লাবের সভাপতি মোঃ অাঃ অাজিজ, ইউপি সদস্য উজ্জল ও সাংবাদিক এম এ রউফ প্রমুখ বক্তব্য রাখেন।

(মধুপুর সংবাদদাতা, ঘাটাইল.কম)/-