অবশেষে মির্জাপুরে আ’লীগ নেতা সহ দুইজনের প্রতিবন্ধী ভাতা বাতিল

টাঙ্গাইলের মির্জাপুরে আওয়ামী লীগ নেতাসহ দুইজনের নামে থাকা প্রতিবন্ধী ভাতার বই বাতিল করা হয়েছে।

মির্জাপুর উপজেলা প্রশাসনের বুধবার (১২ আগস্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরী এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিবন্ধী তালিকাভূক্ত দুই ব্যক্তির নামে ইস্যুকৃত ভাতার বই দুটি বাতিলের সিদ্ধান্ত হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ খাইরুল ইসলাম, মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম মাসুম ও মির্জাপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম এরশাদ মিঞা উপস্থিত ছিলেন।

ওই সভায় প্রতিবন্ধী ভাতার তালিকাভুক্ত গোপাল গোস্বামী ও জীতেন সূত্রধরকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। বুধবার (১২ আগস্ট) বিকেলে তাদের নামে থাকা প্রতিবন্ধি বই দুটি বাতিল করা হয়।

উল্লেখ্য, টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোপাল গোস্বামী (৬৫)। তার এক পায়ে সামান্য ব্যথা। এজন্য নিজেকে প্রতিবন্ধী দাবি করে সরকারি ভাতা উত্তোলন করছেন।

এছাড়া একই এলাকার জীতেন সূত্রধর (৬২) নিজেকে প্রতিবন্ধী দাবি করে তিনিও ভাতা নিচ্ছেন।

প্রতিবন্ধী না হয়েও পৌরসভা ও সমাজসেবা কার্যালয়ের জরিপের প্রতিবন্ধী তালিকায় অন্তর্ভুক্ত হয়ে সরকারি ভাতা নেন তারা।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, গোপাল গোস্বামী ও জীতেন সুত্রধরের নামে সমাজসেবা কার্যালয় থেকে ইস্যুকৃত প্রতিবন্ধী ভাতার বই বাতিল করা হয়েছে। এছাড়া আগামী যাচাই-বাছাই কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান।

উল্লেখ্য: এ বিষয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে প্রশাসনের টনক নড়ে। সংবাদ প্রকাশের ২৪ ঘণ্টা পার না হতেই তাদের প্রতিবন্ধী ভাতা বই বাতিলের এই সিদ্ধান্ত এলো।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email