হবিগঞ্জ বাহুবলে মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষে দুইজন নিহত; দুজনই লণ্ডন প্রবাসী

হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। নিহতরা হলেন, মতিন মিয়া ও কবির আখঞ্জী। দুজনই লণ্ডন প্রবাসী। শনিবার সকাল সাতটার দিকে উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

স্থানীয়রা জানান, মুগকান্দি জামে মসজিদের বর্তমান ইমান ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায় একটি পক্ষ। অপরপক্ষ ওই ইমামের পক্ষ নেয়। এ নিয়ে শুক্রবার জুমার নামাজের সময় দুই পক্ষ তর্কে জড়িয়ে পড়ে। পরে বিকালে তারা সংঘর্ষে জড়ান। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হয়। শনিবার সকালে দুই পক্ষে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ৩০ জনের মতো আহত হন। তাদের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কবির মারা যান। আর সিলেটে নেওয়ার পথে মারা যান মতিন।

 

বাকি আহতদের মধ্যে কয়েকজনকে হবিগঞ্জ সদর হাসপাতাল, বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আর অবস্থা গুরুতর হওয়ায় ১৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

 

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল হক। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় শত রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। ফের সংঘর্ষের আশষ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

(ঘাটাইল.কম)/-

87total visits,2visits today

Leave a Reply