সোশ্যাল বিজনেস ইয়ুথ সামিট ২০১৭; সামাজিক ব্যবসায় তরুণদের আগ্রহ বাড়ছে: ইউনূস

সামাজিক ব্যবসায় তরুণদের আগ্রহ, অংশগ্রহণ এবং এ ধরনের ব্যবসাকেন্দ্রীক কার্যক্রম আগের তুলনায় বেড়েছে। ৩০-৩১ জুলাই হয়ে যাওয়া সামাজিক ব্যবসা বিষয়ক আয়োজন ‘সোশ্যাল বিজনেস ইয়ুথ সামিট ২০১৭’ তে উঠে এসেছে এ চিত্র। সামাজিক ব্যবসায় আগ্রহী তরুণদের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক মিলনমেলায় অংশ নিয়েছিলেন প্রায় ৪০০এর বেশি দেশি-বিদেশি অংশগ্রহণকারী। তাদের বিরাট এক অংশ সরাসরি বা আংশিকভাবে সামাজিক ব্যবসার উদ্যোগের সাথে জড়িত। আয়োজনে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, নরওয়ে এবং  নেদারল্যান্ড-এর রাষ্ট্রদূত ও নোবেলবিজয়ী প্রফেসর ডক্টর মোহাম্মদ ইউনূস।

 

অনুষ্ঠানের আয়োজক, সোশ্যাল বিজনেস ইয়ুথ অ্যালায়েন্স গ্লোবাল (এসবিওয়াইএ গ্লোবাল)। অতীত অনুষ্ঠিত সামিট সমূহের ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখে কিছুটা ভিন্ন আঙ্গিকে ও বৃহৎ কলেবরে এবারের আয়োজনটি করা হয়েছিল। দেশ ও দেশের বাইরের থেকে নানান বয়স ও পেশার অংশগ্রহণকারীর অংশগ্রহণে সফল একটি আয়োজন রূপ নেয় এ মিলনমেলা।

 

নেটওয়ার্কিং এর মাধ্যমে সুযোগ তৈরির এ আয়োজনে সেতুবন্ধন ঘটে অভিজ্ঞতা, আগ্রহ, সাফল্য এবং সম্ভাবনার। অংশগ্রহনকারীদের অনেকেই বলেছেন, কৌশল, পরিকল্পনা ও জ্ঞান আহরণের ও বিতরণের মাধ্যমে একটি স্মরণীয় আয়োজন হয়ে থাকবে ‘সোশ্যাল বিজনের ইয়ুথ সামিট ২০১৭। ০২ দিনের বিভিন্ন অংশ জুড়ে ছিল সামাজিক ব্যবসা কীভাবে নারী স্বাস্থ্য, কৃষি ব্যবস্থা, শিক্ষা, বিশ্বায়ন, এমনকি আর্সেনিক দূষণের মত জাতীয় সমস্যাকে সমাধান করতে সক্ষমতার চিত্রায়ন।

 

সামিটে সোশ্যাল বিজনেস চ্যাম্পিয়ন ২০১৭ এর পুরস্কার দেয়া হয়, যেখানে চ্যাম্পিয়ন হয় মালয়েশিয়ার ফাইটকেয়ার। প্রথম রানার আপ হয় ইন্দোনেশিয়ার পাচো ডট কম এবং  দ্বিতীয় রানার আপ হয় বাংলাদেশি টিম এলএলসি।

 

(ঘাটাইল.কম)/-

80total visits,1visits today

Leave a Reply