শুক্রবার ‘অন্ধ বাংলাদেশেই’ ফিরছেন সিদ্দিকুর !!

২০ জুলাই পুলিশের ছোঁড়া টিয়ার সেল তার চোখে লাগলে দুচোখের দৃষ্টি হারান সিদ্দিকুর রহমান। ‘অন্ধকার বাংলাদেশ’ ছেড়ে আলোর খোঁজে গেলেন ভারতের চেন্নাই। কিন্তু তাতেও কাজ হয়নি। অপারেশন শেষে কোন আশার বাণী শোনাতে পারেননি ভারতের চিকিৎসকরা। শুক্রবার সেই রেখে যাওয়া ‘অন্ধকার বাংলাদেশেই’ ফিরছেন তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান। পরিবারের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্দিকুরের বন্ধু শেখ ফরিদ। এদিন মালদিভিয়ান এয়ারের কিউ ২-৫৫০ (Q2-550) ফ্লাইটে দুপুর ৩ টা ২০ মিনিটে তার ঢাকায় আসার কথা রয়েছে।

 

ঘটনার পর প্রথমে তাকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এবং পরবর্তীতে সরকারি খরচে চেন্নাই পাঠানো হয়। গত শুক্রবার তার অপারেশন করা হয়। শনিবার তার চোখের ব্যান্ডেজ খুললে বাম চোখে কিছুটা আলো দেখতে (??) পান তিনি। তবে তার দৃষ্টিশক্তি ফিরে আসেনি। তার দুই চোখের রেটিনার ৯০ শতাংশের বেশি নষ্ট হয়ে গেছে। দৃষ্টিশক্তি ফিরে আসার বিষয়ে আরও ২ মাস পর মন্তব্য করা যাবে বলে জানিয়েছেন ভারতের চিকিৎসকরা। তবে দৃষ্টিশক্তি ফেরার সম্ভাবনা কম বলেও জানিয়েছেন তারা।

 

সিদ্দিকুরের ঘটনাকে অনাকাঙ্ক্ষিত দাবি করে ৭ পুলিশ কর্মকর্তাকে দায়ী করেছে পুলিশের উচ্চ-পর্যায়ের তদন্ত কমিটি। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশও করেছে কমিটি।

 

(অনলাইন ডেস্ক… ঘাটাইল.কম)/-

86total visits,2visits today

Leave a Reply