রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৩তম মৃত্যুবার্ষিকী পালিত

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর ও রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শাহাদত বার্ষিকী উপলক্ষে কোরান খতম, মিলাদ, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। প্রতি বছর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দোয়া মাহফিলে অংশ নেন। কিন্তু তিনি এবার চিকিৎসার জন্য লন্ডন থাকায় দোয়া মাহফিলে অংশ নিতে পারেননি। তবে দোয়া মাহফিলে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা আলমগীর, বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা।

 

০৬ আগস্ট রবিবার বাদ মাগরিব থেকে শুরু করে রাত পৌনে নয়টা পর্যন্ত চলে এ দোয়া মাহফিল। রাজধানীর ধানমন্ডির ৫ নং সড়কে, ৪০ নং বাড়ির মাহবুব ভবনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময়ে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সাংবাদিক শওকত মাহমুদ, যুবদলের সভাপতি সাইফুল আলম নিবর, সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

 

বাংলাদেশের সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষিমন্ত্রী রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খান ১৯৮৪ সালের ৬ আগস্ট শাহাদাৎ বরণ করেন। তাঁর ৩৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সকালে কুরআন খতম, মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পন, বিশেষ মোনাজাত ও এত্রিমদের মধ্যে খাদ্য বিতরন সহ বিভিন্ন কর্মসূচির পালন করা হয়। মরহুমের পরিবার ও রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের উদ্যেগে হযরত শাহজালাল (রহ) ও হযরত শাহ পরান (রহ)-এর দরগা শরীফে বিশেষ মোনাজাত এবং দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া মরহুমের গ্রামের বাড়ি সিলেট জেলার বিরাহীমপুরে দোয়া ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। জামালপুর জেলার দুরমুটে হযরত শাহ কামাল (রহ)-এর মাজার শরীফে ও বগুড়ার বাইতুল রহমান সেন্টাল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ নৌবাহিনী এদিনে ঢাকা, চট্টগ্রাম, কাপ্তাই, মংলা ও খুলনায় বিভিন্ন নৌঘাঁটিতে যথাযথ মর্যাদায় পালন করে। সুরভি স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠান সারা দেশব্যাপি শতাধিক শাখায় মরহুমের জন্য বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করে। মরহুমের গ্রামের বাড়ি বিরাহিমপুরে বাদ যোহর ও হযরত শাহ পরাণ রহ. মাজারে বাদ আছর মিলাদ মাহফিল ও শিরণী বিতরণ করা হয়।

 

(অনলাইন সংস্করণ… ঘাটাইল.কম)/-