ম্যাককালামের২৮ বলে ৬৩ রান

বয়স বাড়লেও ব্যাটের ধার একটুও কমেনি সাবেক কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের। বৃহস্পতিবার লর্ডসে আবারও নিজের ব্যাটিং ঝলক দেখালেন এই ডান-হাতি। ২৮ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে এসেক্সের বিপক্ষে মিডলসেক্সকে বড় জয় এনে দিয়েছেন ম্যাককালাম। ছয় চার ও পাঁচ ছক্কায় ইনিংস সাজিয়েছেন ২২৫.০ স্ট্রাইক রেটে। মিডলসেক্সের অধিনায়ক ম্যাককালাম ঝড় তুলেছিলেন গত ১৯ এপ্রিলও। কেন্টের বিপক্ষে ৫১ বলে করেছিলেন ৮৮ রান। নয় চার ও ছয় ছক্কা মেরেছিলেন ম্যাচে।
এদিন এসেক্সের আমিরের করা ইনিংসের প্রথম বলে ক্যাচ তুলে দেন ম্যাককালাম। কিন্তু ফিল্ডার ক্যাচ মিস করায় বেঁচে যান। জীবন পেয়ে আর পেছন ফিরে তাকাননি ম্যাককামলাম। ঝড়ো ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন মাত্র ১৯ বলে। এরপর আরও ১৩ রান যোগ করে সাজঘরে ফেরেন রবি বোপারার বলে আউট হয়ে। ম্যাককালামের পাশাপাশি সিম্পসন ৫১ ও ইয়ন মরগ্যান ৩৯ রান করেন।

আগে ব্যাট করে মিডলসেক্স ছয় উইকেটে ২০৩ রান করে। বাজে বোলিংয়ের পর ব্যাটিংয়েও ভালো করতে পারেনি এসেক্স। মাত্র ১৩১ রানে গুটিয়ে যায়। টম হেলম ১১ রানে নেন পাঁচ উইকেট। ৭২ রানে জয় পায় মিডলসেক্স।

১৯ বলে হাফ সেঞ্চুরি পেলেও ১৮ বলে মাইলফলকে পৌঁছার রেকর্ড রয়েছে ম্যাককালামের। ২০০৬ সালে কেন্টনবারির হয়ে অকল্যান্ডের বিপক্ষে ১৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর ২২ বলে ৬২ রান করেন মারকুটে ব্যাটসম্যান। টি ২০-তে সব থেকে কম বলে হাফ সেঞ্চুরি পেয়েছেন যুবরাজ সিং ও ক্রিস গেইল। ২০০৭ টি ২০ বিশ্বকাপে যুবরাজ হাফ সেঞ্চুরি করেছিলেন ১২ বলে। ২০১৬ সালে বিগব্যাশে ক্রিস গেইল সমান বলে হাফ সেঞ্চুরি করেন। ওয়েবসাইট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।