মেট্রোরেল প্রকল্পের শেষ প্যাকেজের (৮নং) চুক্তি স্বাক্ষর

গুলশানে জঙ্গি হামলার ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা চালালেও মেট্রোরেল প্রকল্পের সময় কিছুটা বাড়বে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার এ প্রকল্পের শেষ প্যাকেজের (৮নং) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মন্ত্রী বলেন, গুলশান হামলার ঘটনায় জাপানি কনসালটেন্টরা কাজ ছেড়ে চলে গিয়েছিলেন। এখন কাজে ভাল গতি এসেছে। সবাই তৎপর। ফাইন্ডিংয়েও কোনো সমস্যা নেই।

তিনি বলেন, ২০২৪ সালের মধ্যে কাজটি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু গুলশান হামলার কারণে ৮ টা মাস হারিয়ে গেছে। এখন এর সময় কিছুটা বাড়বে। বাকি যে সময়টুকু আছে, সে সময়ে কাজ শেষ করার চেষ্টা চলছে। কিন্তু কিছুটা সময় তো লাগবেই।

 

এর আগে জাপানের কাওয়াসাকি মিৎসুবিশি কোম্পানির সাথে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড প্রকল্পের ৮নং প্যাকেজের চুক্তি স্বাক্ষর করে। এ চুক্তির আওতায় রেল কোচ ও রেল ট্র্যাকের জন্য প্রায় ০৪ হাজার ২৫৭ কোটি টাকা ব্যয় হবে। রোরিং স্টক ও ট্রেন সিমুলেটর ক্রয়, রোলিং স্টক পরিচালনা ও সংরক্ষণের জন্য ডিপোর যন্ত্রপাতি ও খুচরো যন্ত্রাংশ ক্রয় এবং রোলিং স্টক প্রকৌশলী, পরিচালনা ও সংরক্ষণের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ প্রদান এ চুক্তির আওতায় রয়েছে।

 

(ঘাটাইল.কম)/-

116total visits,1visits today

Leave a Reply