মির্জাপুরের সেই হাসান পেল নতুন সাইকেল

চুরি হওয়া সাইকেল পুলিশ উদ্ধার না করতে পারলেও নতুন সাইকেল পেল টাঙ্গাইলের মির্জাপুরের সেই স্কুল ছাত্র হাসান। মির্জাপুরের রফিকরাজু স্কুলের সামনে থেকে গত ৩০ জানুয়ারি দুপুরে চুরি হয়ে যায় ৮ম শ্রেণীর ছাত্র ইবনে হাসান মোল্লার সদ্য কেনা সাইকেলটি।

ঘটনার পর পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হয়। সারা পৌর সদরের সিসি ফুটেজ রিভিউ করে গুরুত্বপূর্ণ কিছু ক্লু পায় পুলিশ কিন্তু চোর ও চুরি যাওয়া সাইকেল থেকে যায় অধরাই।

সাইকেলটি চুরি যাওয়ার পর রাতভর কান্নাকাটি আর সাইকেলের জন্য স্কুল যাওয়া বন্ধ করে দেয় হাসান, তৈরি হয় এক হৃদয় বিদারক পরিস্থিতি। হবেই বা না কেন! দীর্ঘ এক বছর ধরে বাবা-মায়ের কাছে সাইকেলটি আবদার করে আসছিল হাসান।

সর্বশেষ স্কুলের একটি বৃত্তি পরিক্ষায় প্রথম হওয়ায় কাঠমিস্ত্রি হত দরিদ্র্র বাবা মজনু মিয়া স্থানীয় এনজিও থেকে ১০ হাজার টাকা লোন নিয়ে সাইকেলটি কিনে দেয়। স্কুলে যাতায়াতে যা হাসানের খুবই প্রয়োজন ছিল। এটি ছাড়া প্রতিদিন হাসানকে প্রায় ২-৩ ঘন্টা পায়ে হেটে স্কুলে কোচিং-এ দৌঁড়াতে হতো।

এ ঘটনা প্রকাশিত হয় দেশের জনপ্রিয় বিভিন্ন অনলাইন মিডিয়ায়। যা চোখে পরে হংকং আওয়ামী লীগ সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানবিক নেতা হিসেবে পরিচিত আবুল কালাম আজাদ লিটনের। অবশেষে রবিবার (১০ ফেব্রুয়ারি) ওই স্কুল ছাত্রের পছন্দ অনুযায়ী একটি নতুন সাইকেল উপহার দিয়ে হাসানের মুখে; হাসানের বাবা-মায়ের মুখে হাসি ফুটালেন তিনি।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ অফিস থেকে সাইকেলটি দেওয়ার সময় হাসানের বাবা-মাসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ ও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী।

(মির্জাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

126total visits,2visits today