মসজিদের ইমাম মুয়াজ্জিনদের সরকারিভাবে বেতনের ব্যবস্থা হোক: এমপি ইসরাফিল আলম

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন, আমাদের দেশের ইমাম-মোয়াজ্জিমরা আজ কর্ম জীবনে চরম অবহেলায় ডুবে রয়েছে। তারা কি খায়? তাদের পরিবার কিভাবে চলে?  সে সব খোঁজ খবর আমরা কেউ রাখি না। তাই অবিলম্বে দেশের ইমাম-মোয়াজ্জিমদের সরকার পর্যায় থেকে বেতন ভাতা চালু করার দাবি জানাচ্ছি। প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫ শ’ ৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় ১২ কোটি ৩৬ লক্ষ টাকা ব্যয়ে বুধবার (১০ এপ্রিল) দুপুরে নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চত্বরে ৩ তলা বিশিষ্ট মডেল মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেন, প্রতিটি মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সরকারি সুযোগ সুবিধা ছাড়াই ধর্মীয় মূলবোধ সেচ্ছায় শ্রম দিয়ে যাচ্ছেন। মসজিদ কমিটির পক্ষ থেকে যে পরিমান সম্মানি দেয়া হয় তাতে ইমাম-মুয়াজ্জিনদের পরিবার চলা তো দুরের কথা নিজের খরচ চালানোই কষ্ট সাধ্য হয়ে পড়ে। অথচ তাদের ছাড়া প্রতিদিন মসজিদে আজান, নামাজসহ সমাজের ধর্মীয় কোন প্রকার কাজ হয় না। তারা সমাজে এবং ধর্মীয়ভাবে যে ভূমিকা রাখেন তা সত্যই অপরিসীম। আমাদের দেশের ইমাম-মোয়াজ্জিমরা আজ কর্ম জীবনে চরম অবহেলায় ডুবে রয়েছে। তারা কি খায়? তাদের পরিবার কিভাবে চলে?  সে সব খোঁজ খবর আমরা কেউ রাখি না। তাই অবিলম্বে দেশের ইমাম-মোয়াজ্জিমদের সরকার পর্যায় থেকে বেতন ভাতা চালু করার দাবি জানাচ্ছি।

মডেল মসজিদ নির্মাণ কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) টুকটুক তালুকদার, ইসলামিক ফাউন্ডেশনের নওগাঁ জেলার উপ-পরিচালক গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন, উপজেলা ইমাম-মোয়াজ্জিম কল্যাণ সমিতির সভাপতি মাও: আব্দুল আলিম, রাণীনগর ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মাজেদুল ইসলাম, সাধারণ কেয়ারটেকার কারিমুল্লাহ প্রাং, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিন, আলেম ওলামা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(রাজেকুল ইসলাম, রাণীনগর নওগাঁ/ ঘাটাইলডটকম)/-