মধুপুরে দুদকের সহযোগিতায় সততা ষ্টোরের উদ্বোধন

দুদকের আর্থিক সহযোগিতায় ১৭ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার টাঙ্গাইলের মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে সততা ষ্টোরের উদ্বোধন করা হয়েছে। জানা যায়, এটা শিক্ষার্থীদের দোকান, যেখান থেকে যার যেটা প্রয়োজন নিয়ে যাবে এবং টাকা নিজেই হিসাব করে নির্দিষ্ট বাক্সে রেখে যাবে। প্রতিষ্ঠানে কোন কর্মচারী না থাকাতে সততার আলোকে শিক্ষার্থীরা চলবে এবং উৎসাহিত হবে, যা তাদের প্রাত্যহিক জীবনের সততায় অবদান রাখবে।

 

সততা ষ্টোর উদ্বোধনের পূর্বে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ‘সততা ষ্টোর’ সম্পর্কে দিকনির্দেশনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রমেন্দ্র নাথ বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাখখারুল ইসলাম, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক বিএসসি, মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ সভাপতি আলহাজ মোঃ আনোয়ার হোসেন, সদস্য সালাহ উদ্দিন সেলিম, স্বপন কুমার সাহা প্রমূখ। পরে প্রধান অতিথি ফিতা কেটে দুর্নীতি দমন কমিশনের আর্থিক সহায়তায় প্রতিষ্ঠানে স্থাপিত সততা ষ্টোরের উদ্বোধন করেন।

 

শিক্ষার্থীদের মনে সততা বিকাশের জন্য এমন প্রতিষ্ঠানে দুদক সহযোগিতা করায়, এটা একটা অনন্য দৃষ্টান্ত হয়েছে এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানও এমন উদ্যোগ নিতে উৎসাহিত হবে।

 

(ঘাটাইল.কম)/-

91total visits,1visits today