মধুপুরে ইয়েস গ্রুপের দুর্নীতি বিরোধী ক্যাম্পেইন

টাঙ্গাইলের মধুপুরে ভূমিসেবায় সুশাসন নিশ্চিতকরণ ও সাধারণ জনগণের সচেতনতা বৃদ্ধিতে সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের উদ্যোগে দুর্নীতিবিরোধী ক্যাম্পেইন হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ ) দিনব্যাপি ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই  প্রতিপাদ্যে উপজেলার বিভিন্ন গুরত্বপূর্ণ জনবহুল স্থানে ইয়েসদেও এ কর্মসূচি পরিচালিত হয়।

মধুপুর পৌর এলকার চাড়ালজানী, অরণখোলা ইউনিয়নের কাকরাইদ, জলছত্র, পঁচিশ মাইল, আউশনারার রামকৃষ্ণবাড়ি, ইদিলপুর ও মোটের বাজারসহ তার সংলগ্ন এলাকায় এই কার্যক্রম পরিচালিত হয়।

ক্যাম্পেইন কর্মসূচিতে  সরকারি দপ্তর থেকে ভূমি সেবা গ্রহণের ক্ষেত্রে একজন নাগরিক হিসেবে নামজারি বাবদ খরচ, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের আবাসিক, অনাবাসিক এবং শিল্প কারখানা বাবদ ভূমি উন্নয়ন করের হার বিষয়ক তথ্য জনগণদের জানানো হয়।

তরুণ  ইয়েসরা জানায়, সঠিক তথ্য না জানার কারণে সাধারণ জনগণের অতিরিক্ত অর্থ ব্যয় যাতে না হয় এবং দুর্নীতির শিকার না হয় এজন্য তাদের এ উদ্যোগ। এসময় তারা  জমি রেজিষ্ট্রি ও নামজারি কীভাবে করতে হয় এবং  আবেদন পত্রের সাথে কী কী প্রয়োজনীয় কাগজ সংযুক্ত করতে হয় সেবিষয়ক লিফলেট সনাকের পক্ষ থেকে ৬ শতাধিক নাগরিকদের মাঝে বিতরণ করা হয়। ইয়েস সদস্যগণ দুর্নীতিবিরোধী শ্লোগান প্রচারসহ ভূমিসেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায়  সকলকে সজাগ ও সোচ্চার হওয়ার আহ্বান জানায়।

ইয়েস দলনেতা মো. হাফিজুর রহমানের নেতৃত্বে ইয়েসরা দুর্নীতিবিরোধী এই ক্যাম্পেইন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

(মধুপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

82total visits,1visits today